• আজ ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

চাকরি দেওয়ার নামে বেকার যুবকদের থেকে টাকা আত্মসাতের অভিযোগ

৮:৩২ অপরাহ্ণ | রবিবার, ফেব্রুয়ারি ২, ২০২০ দেশের খবর, বরিশাল

জাহিদ রিপন, পটুয়াখালী প্রতিনিধি- পটুয়াখালীর কলাপাড়ায় ‘রূপালী হেল্থ কেয়ার ফাউন্ডেশন’ নামের একটি বেসরকারি সংস্থায় (এনজিও) ইউনিয়ন পর্যায়ের মাঠকর্মী নিয়োগ দেয়ার নামে বেকার যুবকদের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে খায়রুল নামের একজনকে স্থানীয়রা পাকড়াও করে পুলিশে সোপর্দ করেছে।

রোববার (০২ ফেব্রুয়ারি) বিকেলে খায়রুলকে কলাপাড়া ফেরিঘাট এলাকা পাকড়াও করা হয়। খায়রুলের কাছ থেকে চাকরির আবেদন ফরম ছাড়াও কিছু যৌন উত্তেজক ওষুধ পাওয়া গেছে।

ধৃত খায়রুলের বাড়ি পার্শ্ববর্তী বরগুনা জেলার আমতলী উপজেলার মহিষকাটা এলাকায়। তার বাবার নাম শামসুদ্দিন বলে জানা গেছে।

জানা যায়, রূপালী হেল্থ কেয়ার ফাউন্ডেশন, প্রধান কার্যালয়: প্রগতি টাওয়ার (নবম তলা), খ-১৪/ই, মেরুল বাড্ডা, গুলশান, ঢাকা এর ঠিকানা সংবলিত বেসরকারি সংস্থার নির্দিষ্ট ফরমসহ খায়রুলকে স্থানীয়রা পাকড়াও করেন।

চাকরি প্রত্যাশিদের কাছে ওই সংস্থার প্যাডে আবেদনপত্র তৈরি করে শাখা ব্যবস্থাপক, হিসাব রক্ষক ও মাঠকর্মী পদে আবেদন করার জন্য টাকার বিনিময় হস্তান্তর করে আসছিলেন।

ভুক্তভোগী নীলগঞ্জ ইউনিয়নের ইমরান হোসেন ও উম্মে হানি জানান, আজ রোববার দু’জনে খায়রুলকে চার হাজার টাকা প্রদান করেন। তাদের দুই জনকে মাঠকর্মী হিসেবে চাকরি দেয়ার কথা।

বালিয়াতলীর হোসনেয়ারা জানান, তার সঙ্গে কয়েকদিন আগে বালিয়াতলী ইউনিয়ন পরিষদের একটি সভায় পরিচয় হয় খায়রুলের সঙ্গে। খায়রুল তার সঙ্গে তিন-চার শ’ কর্মী নিয়োগের জন্য সহায়তা চায়। আজ ৭/৮ জনকে নিয়ে এসেছেন। দুপুরের পর থেকে তার সন্দেহ জাগলে বিষয়টি নিয়ে ঘাটাঘাটি করেন।

কলাপাড়া থানার এসআই শওকত জাহান জানান, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।