ঢাকা দক্ষিণের ৩১ নম্বর ওয়ার্ডের ফল স্থগিত

১১:৩৬ পূর্বাহ্ণ | সোমবার, ফেব্রুয়ারি ৩, ২০২০ আলোচিত

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- সদ্য সমাপ্ত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৩১ নম্বর ওয়ার্ডের নির্বাচনী ফল ঘোষণা স্থগিত করা হয়েছে। গতকাল রোববার ফল স্থগিত ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করেছেন এ সিটির রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল বাতেন।

এই ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতাকারী কাউন্সিলর প্রার্থীরা হলেন- জুবায়েদ আদেল, হাজী এ এম কাইয়ুম, শেখ মোহাম্মদ আলমগীর ও ইরোজ আহমেদ। ভোট গণনা শেষে জুবায়ের আদেলকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছিল।

তবে রোববার বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘স্থানীয় সরকার (সিটি করপোরেশন) নির্বাচন বিধিমালা ২০১০-এর বিধি ৪২(১) অনুসারে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাধারণ ওয়ার্ড ৩১ নম্বরের নির্বাচনী ফলাফল ঘোষণা অনিবার্য কারণবশত স্থগিত করা হলো।’

খোঁজ নিয়ে জানা গেছে, একটি কেন্দ্রের ভোটের সংখ্যা উল্টে দিয়ে প্রতিপক্ষকে জিতিয়ে দেয়া হয়েছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শেখ মোহাম্মদ আলমগীর। প্রথমে তাঁর এ অভিযোগ আমলে নেয়া না হলেও পরে বিভিন্ন ইভিএম থেকে বের হওয়া ভোটের প্রিন্টেড কপির অনুলিপি জোগাড় করে যোগফল ভুল হয়েছে বলে অভিযোগ করেন তিনি। এরপর এ আসনের ফলাফল স্থগিত ঘোষণা করা হয়।

উল্লেখ্য, গত ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। দুটি সিটিতেই আওয়ামী লীগের মেয়র প্রার্থী যথাক্রমে আতিকুল ইসলাম ও ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বেসরকারিভাবে নির্বাচিত হন।

Loading...