মধু দিয়ে মদ খেয়ে করোনাভাইরাস থেকে মুক্তি!

২:০৪ অপরাহ্ণ | সোমবার, ফেব্রুয়ারি ৩, ২০২০ চিত্র বিচিত্র

চিত্র বিচিত্র ডেস্ক- প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত প্রথম ব্রিটিশ ব্যক্তি মদের সঙ্গে মধু মিশিয়ে কয়েক দিন পান করে সুস্থ হওয়ার দাবি করেছেন। কনার রিড নামের ২৫ বছর বয়সী ওই যুবক দ্য সানকে জানান, চিকিৎসকেরা তাকে অ্যান্টিবায়োটিক দিলেও তিনি খাননি।

ওয়েলসে জন্ম নেওয়া কনার চীনে ইংরেজি শিক্ষক হিসেবে কাজ করেন। মাস দুয়েক আগে করোনাভাইরাসে আক্রান্ত হন। শ্বাস নিতে কষ্ট হওয়ার পাশাপাশি প্রচণ্ড কাশি দেখা দিলে হাসপাতালে যান।

‘শ্বাস কষ্টের জন্য ইনহেলার ব্যবহার করেছি। একই সঙ্গে মধু দিয়ে হুইস্কি খেয়েছি,’ জানিয়ে কনার বলেন, ‘এটি পুরোনো ঘরোয়া পদ্ধতি। অ্যান্টিবায়োটিক কেন, ইনহেলার বাদে অন্য কোনো ওষুধই আমি খেতে চাইনি।’

তিন বছর ধরে চীনে বসবাস করা কনার ৬ মাস আগে উহানে যান। এই শহরটি থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত ৩৬২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আক্রান্ত হয়েছেন ১৭ হাজারের বেশি। চিকিৎসকেরা অনেক চেষ্টা করেও প্রতিষেধক তৈরি করতে পারছেন না।

এদিকে চীন ছাড়া বিশ্বের অন্যান্য দেশগুলোতে নতুন করে ১৭১ জন করোনাভাইরাস আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। করোনাভাইরাসের দ্রুত বিস্তার নিয়ন্ত্রণে চীন থেকে আগতদের ঠেকাতে এরই মধ্যে সীমান্ত বন্ধ ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইসরায়েল। একই সিদ্ধান্ত নিছে মঙ্গোলিয়া, রাশিয়া, নেপালও। এখন পর্যন্ত বিশ্বের অন্তত ২৪টি দেশে করোনাভাইরাস সংক্রমণের খবর পাওয়া গেছে।

Loading...