• আজ ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

স্বামীর বিরুদ্ধে যৌতুক মামলা করে এবার নিজেই প্রতারণা মামলার আসামি!

৬:৩৭ অপরাহ্ণ | বুধবার, ফেব্রুয়ারি ৫, ২০২০ খুলনা
mamala

বেনাপোল প্রতিনিধিঃ যশোরে স্বামীর বিরুদ্ধে যৌতুক মামলা করে এবার নিজেই প্রতারণা মামলার আসামি হলেন অপ্রাপ্তবয়স্ক গৃহবধূ মাহমুদা খাতুন সোহেলী। শুধু নিজেই নয়; ওই গৃহবধূর মাতাসহ চারজনকে আসামি করা হয়েছে। মঙ্গলবার সোহেলীর স্বামী সুজন চৌধুরী বাদী হয়ে যশোরের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা করেছেন।

বিচারক মঞ্জুরুল ইসলাম এ মামলাটিকেও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের আদেশ দিয়েছেন। এ মামলার অন্য আসামিরা হলেন, সোহেলীর মা বাজুয়াডাঙ্গা গ্রামের পারুল বেগম, খালা রিক্সা খাতুন ও খালু নাজমুল হোসেন।

এর আগে গত সোমবার এই মামলার আসামি মাহমুদা খাতুন সোহেলী বাদী হয়ে যৌতুক দাবিতে মারপিট এবং অপ্রাপ্ত বয়সে বিয়ের অভিযোগে স্বামী সুজন চৌধুরীর বিরুদ্ধে আদালতে মামলা করেছিলেন।

মামরার বিবরণে জানা গেছে, সোহেলীর মা পারুল বেগমের সাথে তার পিতা মোহাম্মদ আলীর সম্পর্ক ছিন্ন হওয়ার পর থেকে তিনি পিতার বাড়িতে বসবাস করতেন। সোহেলীর পিতা মোহাম্মদ আলী মেয়েকে সুজনের সাথে বিয়ে দেন। এরপর তারা সংসার করে আসছিল। এরই মধ্যে সোহেলীকে তার মায়ের বাড়িতে বসবাসের প্রস্তাব দেন। এতে রাজি না হওয়ায় তারা নানা ষড়যন্ত্র করতে থাকে।

গত ৩০ জানুয়ারি তার শাশুড়ি ও অন্য দুই আসামি বাড়িতে বেড়াতে আসে। তারা তার স্ত্রী সোহেলীকে ফুসলিয়ে নিয়ে যায়। সোহেলী এ সময় স্বামী সুজনের ইজিবাইক কেনার জন্য গচ্ছিত ১ লাখ ১০ টাকা নিয়ে যায়। এরপর সোহেলীকে আনতে গেলে সে আর তার সাথে সংসার করবে না বলে তাকে জানিয়ে দেয় এবং টাকা ফেরত দিবে না বলে জানিয়ে দেয়। বিষয়টি স্থানীয়ভাবে মিমাংসার চেষ্টা ব্যর্থ হয়ে তিনি আদালতে এ মামলা করেছেন।