হবিগঞ্জে বয়লার বিস্ফোরণে ১জন শ্রমিক নিহত, আহত ৬

৭:১৭ অপরাহ্ণ | বুধবার, ফেব্রুয়ারি ৫, ২০২০ সিলেট
hobigna

মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় টেকাদেঘী অটো ও বয়লার মিলে বিস্ফোরণে ফায়ারম্যান নাছির মিয়া (৩৬) নামে এক শ্রমিক নিহত হয়েছেন। এঘটনায় আহত হয়েছেন আরও ৬ জন শ্রমিক।

বুধবার (৫ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে ওসমানী রোড টেকাদিঘীর মার্কেটে অবস্থিত ধান সিদ্ধ দেয়ার বয়লার মিলে এঘটনাটি ঘটে। নিহত নাছির মিয়া উপজেলার কুর্শি ইউনিয়নের ভুমিরবাক গ্রামের আব্দুর রশিদের পুত্র।

আহতরা হলেন- বয়লার শ্রমিক আব্দুল কাদির (৩৯), নিতাই দাশ(৪০), ম্যানাজার মিলন দাশ (৪৬), সফিকুর রহমান (৩৫) শ্রীকান্ত দাশ (৪০) ও পাশের বাসার রীনা দাশ (৪০), আব্দুল কাদির (৩৯)। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র্ভতি ও প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে। আহত আব্দুল কাদিরকে (৩৯) আশংকাজনক অবস্থায় হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, সকালে বয়লারের ফায়ারম্যান নাছির মিয়াসহ ৫ জন শ্রমিক ধান সিদ্ধ দেয়ার কাজ শুরু করেন। হঠাৎ বিকট শব্দে চিমনি বিস্ফোরন ঘটে। বিস্ফোরণের শব্দে এলাকা ক্ষেপে উঠে। বিকট শব্দের পর পর বাসা-বাড়ির নারী পুরুষ শিশু আতংকে ঘর থেকে বের হয়ে আসেন। প্রথমে ভূমিকম্প ভাবলেও পরে বিস্ফোরণের খবর জানতে পেরে ঘটনাস্থলে ছুটে যান নারী পুরুষ।

বিস্ফোরণে চুলার ছিমনি উড়ে গিয়ে প্রায় ৫০০-১০০০ গজ দূরে গিয়ে পড়ে। বয়লার পাশে ইব্রাহিম (রঃ) জামে মজসিদ, আলী ভিলা, আনসার ভিডিপি ব্যাংক,আল-হেরা বই ঘরসহ প্রায় ৫-৬টি বাসা ক্ষতিগ্রস্থ হয়।দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের লিডার ফজল মিয়ার নেতৃত্বে ধমকল বাহিনীর টিম ১ ঘণ্টা পর আগুন ও পরিস্থিতি নিয়ন্ত্রণেনিয়ে আনে।

নবীগঞ্জ থানা পুলিশের ওসি মো. আজিজুর রহমান নিহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে গিয়ে নিহতের সুরতাহাল রিপোর্ট তৈরি করে লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে

Loading...