সেরা অভিনেতা হিসেবে অস্কার জিতলেন ‘জ্যাকুইন ফনিক্স’

১২:৫২ অপরাহ্ণ | সোমবার, ফেব্রুয়ারি ১০, ২০২০ বিনোদন
jokar

বিনোদন ডেস্কঃ চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস তথা অস্কারের ৯২তম আসর অনুষ্ঠিত হলো যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে ডলবি থিয়েটারে।

সোমবার (১০ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় ভোর ৫টা ৩০ মিনিটে চলচ্চিত্রের এই মহাযজ্ঞ শুরু হয়। জাঁকজমকপূর্ণ এ আসরে প্রতিবারের মতো ২৪টি বিভাগে পুরস্কার দেওয়া হয়েছে।

এই আসরে সেরা অভিনেতা পুরস্কার জিতেছেন জোকারের জ্যাকুইন ফনিক্স। অ্যান্টনিও বেনদেরাস, লিওনার্দো ডিক্যাপ্রিওর মতো অভিনেতাকে পেছনে ফেলে এ পুরস্কার জিতে নেন তিনি। সেরা অভিনেতার হাতে পুরস্কার তুলে দেন ব্রিটিশ স্টার অলিভিয়া কোলম্যান।

এবার সেরা অভিনেতার পুরস্কারটির জন্য মনোনীত ছিলেন অ্যান্টনিও বেনদেরাস (পেইন অ্যান্ড গ্লোরি), লিওনার্দো ডিক্যাপ্রিও (ওয়ান্স আপন অ্যা টাইম…ইন হলিউড), অ্যাডাম ড্রাইভার (ম্যারিজ স্টোরি), জোনাথন প্রাইস (দ্য টু পপস)। তবে অবশেষে পুরস্কার মঞ্চে ঘোষণা করা হলো জ্যাকুইনের নাম।

পুরস্কার হাতে নিয়ে সবাইকে অবাক করে জীবজন্তুর অধিকার নিয়ে কথা বলেছেন এই অভিনেতা। তিনি বলেন, ‌আমি মনে করি, প্রাকৃতিক পরিবেশ থেকে আমরা অনেক বিচ্ছিন্ন হয়ে পড়েছি। দুধ, কফি বানানোর জন্য আমরা প্রাণীগুলোকে কতভাবেই না অপহরণ করছি। আমিও একসময় খুব হতচ্ছারা ছিলাম। ছিলাম খুবই স্বার্থপর।

অনুভূতি প্রকাশের শেষের দিকে আবেগপ্রবণ হয়ে পড়েন ৯২তম অস্কারজয়ী এই অভিনেতা। প্রয়াত ভাই রিভারকে স্মরণ করে কয়েকটি চরণ বলে তার কথা শেষ করেন।

Skip to toolbar