সেরা অভিনেত্রী হিসেবে অস্কার জিতলেন ‘রেনে জেলওয়েগার’

১:০০ অপরাহ্ণ | সোমবার, ফেব্রুয়ারি ১০, ২০২০ বিনোদন
ovii

বিনোদন ডেস্কঃ চলচ্চিত্র দুনিয়ার সবচেয়ে সম্মানজনক পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের (অস্কার) ৯২তম আসরের বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হলো। প্রতিবছরের মতো এবারও ২৪টি বিভাগে পুরস্কার প্রদান করেছে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলেসের হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে ৯ জানুয়ারি রাতে (বাংলাদেশ সময় অনুযায়ী ১০ ফেব্রুয়ারি সকাল) ৯২তম অস্কারের সেরা চলচ্চিত্র ও শিল্পী-কুশলীদের নাম ঘোষণা করেন তারকারা। তারাই বিজয়ীদের হাতে তুলে দেন পুরস্কার।

বিজয়ীদের নাম ঘোষণা ও পুরস্কার প্রদানের জমকালো এই আয়োজনে গতবারের মতোই ছিল না কোনও সঞ্চালক। এবিসি নেটওয়ার্কের মাধ্যমে বাংলাদেশসহ বিশ্বের ২২৫টি দেশে সরাসরি সম্প্রচার করা হয় অনুষ্ঠানটি।

এবারের আসরে আমেরিকান প্রয়াত অভিনেত্রী, গায়িকা জুডি গারল্যান্ডের চরিত্রে অভিনয়ের জন্য অস্কারের সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে নিয়েছেন রেনে জেলওয়েগার। এ বিভাগে মনোনীত ছিলেন সিনথিয়া এরিভো (হ্যারিয়েট), স্কারলেট জোহানসন (ম্যারিজ স্টোরি), সাওরসে রোনান (লিটল ওম্যান), চার্লিজ থেরন (বম্বশেল)।

পুরস্কার পেয়ে উচ্ছ্বসিত এই অভিনেত্রী বলেন, ‘মিসেস গারল্যান্ড, তুমি সেইসব হিরোদের একজন যারা আমাদের এক করেছ এবং আমাদের সংজ্ঞায়িত করেছে। এবং এটা কেবল তোমার জন্যই হয়েছে।’

মজার বিষয় হলো, আমেরিকান অভিনেত্রী-গায়িকা জুডি গারল্যান্ড কখনও অস্কার জেতেননি। মৃত্যুর পাঁচ দশক পেরিয়ে রেনে জেলওয়েগারের সুবাদে অন্তত পরোক্ষভাবে হলেও প্রয়াত তারকার নামের পাশে অ্যাকাডেমির স্বীকৃতি লেখা হলো।

Loading...