কেজরিওয়ালকে অভিনন্দন জানালেন মোদি

১১:৫৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ফেব্রুয়ারি ১১, ২০২০ আন্তর্জাতিক
modi-kejri

আন্তর্জাতিক ডেস্কঃ দিল্লি বিধানসভা নির্বাচনে আম আদমি পার্টির নিরঙ্কুশ বিজয়ের জন্য দলটির নেতা অরবিন্দ কেজরিওয়ালকে অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এখনও পর্যন্ত আনুষ্ঠানিকভাবে পূর্ণাঙ্গ ফল ঘোষণা করা হয়নি। তবে ১১ ফেব্রুয়ারি মঙ্গলবার ভোট গণনা শুরুর পর এখন পর্যন্ত বেসরকারিভাবে ৬২টি আসনে বিজয়ী বা জয়ের দ্বারপ্রান্তে রয়েছে কেজরিওয়ালের দল। আর প্রধান প্রতিদ্বন্দ্বী নরেন্দ্র মোদির বিজেপি বিজয়ী বা এগিয়ে রয়েছে ৮টি আসনে।

ভোটের ফল স্পষ্ট হওয়ার পরই টুইটারে কেজরিকে অভিনন্দন জানালেন মোদি। প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে পাল্টা টুইট করলেন দিল্লির মুখ্যমন্ত্রীও। দিল্লিতে জয়ের অভিনন্দন জানিয়ে টুইটারে কেজরির উদ্দেশে মোদি লিখেছেন, আপ ও অরবিন্দ কেজরিওয়ালকে দিল্লি বিধানসভা নির্বাচনে জয়ের জন্য ধন্যবাদ। দিল্লিবাসীর আকাঙ্ক্ষা পূরণে অনেক শুভেচ্ছা।

এর কিছুক্ষণের মধ্যেই নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানিয়ে ট্যুইট করেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তিনি লিখেছেন, ‘ধন্যবাদ আপনাকেও। আমাদের রাজধানী শহরকে বিশ্বমানের হিসেবে গড়ে তুলতে কেন্দ্রের সঙ্গে কাজ করতে চাই।’

মঙ্গলবার ভোট গণনা শুরুর পর জয়ের আভাস পেতেই আম আদমি পার্টির নেতারা বলেন, সত্যিকার দেশপ্রেম যে মানুষের জন্য কাজ করা তা প্রতিফলিত হয়েছে এই ফলাফলে।

বিজেপির ফলাফল নিয়ে দলটির রাজ্য প্রধান মনোজ তিওয়ারি বলেছেন, ‘এখন যা দেখতে পাচ্ছি তা বুথ ফেরত জরিপ থেকে অনেক ভালো। কর্মীদের বলতে চাই, এখনই আশাহত হওয়ার কিছু নেই। অন্তত ২৭টি আসনে ভোটের ব্যবধান ৭০০ থেকে এক হাজার।

পর্যবেক্ষকরা বলছেন, দিল্লিতে এবারের নির্বাচনকে বিজেপি সাম্প্রদায়িক মেরুকরণের দিকে ঠেলে দিতে চেয়েছিল। তবে তাদের সেই চেষ্টা সফল হয়নি। শহুরে ভোটাররা শেষ পর্যন্ত শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ বা উন্নয়নকেই বেছে নিয়েছেন।

Loading...