ইরানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এক নারীর মৃত্যু

৩:০৭ অপরাহ্ণ | বুধবার, ফেব্রুয়ারি ১২, ২০২০ আন্তর্জাতিক
iran

আন্তর্জাতিক ডেস্কঃ প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ইরানে এক নারী মারা গেছেন বলে ধারণা করা হচ্ছে। ইরানের এক সংবাদ পত্রের বরাতে এ তথ্য জানিয়েছে মার্কিন গণমাধ্যম নিউইয়র্ক টাইমস।

তারা জানায়, সোমবার (১০ ফেব্রুয়ারি) তেহরানের একটি হাসপাতালে ওই নারীর মৃত্যু হয়েছে বলে জানায় তারা। এদিকে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখয়াপাত্র খাইনুস জোহানপুর ওই নারীর মৃত্যুর তথ্য অস্বীকার করেছেন। তিনি জানান, ইরানের করোনা ভাইরাসে কেউ আক্রান্ত হয়নি।

খাইনুস জোহানপুর জানিয়েছেন, ওই ব্যক্তির মৃত্যুর ঘটনায় তদন্ত চলছে। ইরানে এখনও পর্যন্ত কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হননি। আগে থেকেই ইরানের কর্তৃপক্ষ বারবার বলে আসছেন, দেশটিতে কোনও করোনা ভাইরাসের রোগী নেই।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান শহরের একটি বন্যপ্রাণীর বাজার থেকে ছড়িয়ে পড়ে প্রাণঘাতী করোনা ভাইরাস। একপর্যায়ে এই ভাইরাস নিয়ে বিশ্বজুড়ে জরুরি স্বাস্থ্য পরিস্থিতি (হেলথ ইমার্জেন্সি) ঘোষণা করে ডব্লিউএইচও। এখন পর্যন্ত অন্তত ২৮টি দেশে শনাক্ত হয়েছে এই ভাইরাস। এটির নতুন নাম দেয়া হয়েছে কভিড-১৯।

চীনে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন মোট ৪৪ হাজার ৬৫৩ জন। মঙ্গলবার চীনের মূল ভূখণ্ডে করোনায় মারা গেছেন ৯৭ জন। এ নিয়ে দেশটিতে মোট প্রাণহানির সংখ্যা ১ হাজার ১১৩ জনে পৌঁছেছে। দেশটির বাইরে ফিলিপাইনে এতে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। ওই ব্যক্তিও চীনা নাগরিক।

তথ্য: নিউইয়র্ক টাইমস

Loading...