বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো ‘ওয়াটার স্যালুট’ পাবেন যুবারা

৩:১৩ অপরাহ্ণ | বুধবার, ফেব্রুয়ারি ১২, ২০২০ খেলা
weaa

স্পোর্টস আপডেট ডেস্কঃ ভারতকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জিতেছে আকবর আলীর নেতৃত্বাধীন বাংলাদেশ। এত বড় অর্জনকে ছোটখাটো উদযাপনে থামিয়ে রাখতে চায় না বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আর সে কারণেই বিমানবন্দরে নেয়া হয়েছে ব্যতিক্রমী আয়োজন।

আজ বিকেলে দেশে ফিরেই টাইগার যুবারা পেতে যাচ্ছেন ওয়াটার ক্যানন স্যালুট। ক্রীড়াঙ্গনের কোনো অর্জনে এবারই প্রথম এমন কিছুর নজির গড়তে যাচ্ছে বিসিবি।

প্রাথমিকভাবে সকালে দেশে ফেরার কথা থাকলেও সূচী পিছিয়ে বিকেল ৪টা ৫৫ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে বিশ্বকাপজয়ী যুবারা। যাত্রীদের ভোগান্তির কথা চিন্তা করে বিমানবন্দরে খুব বেশি সময় ব্যয় করবে না বিসিবি।

ওয়াটার স্যালুটের মাধ্যমে প্রথম অভ্যর্থনা পাবে খেলোয়াড় এবং কোচিং স্টাফরা। ওয়াটার স্যালুটে অবতরণ করা বিমানের দুই পাশ থেকে অগ্নিনির্বাপক যন্ত্র দিয়ে ছিটানো হয় পানি। মূলত বিমানবন্দরে কোন এয়ারলাইন্স ও বিমানের প্রথম ও শেষ যাত্রায় দেওয়া হয় ওয়াটার স্যালুট। বিমানের কোনো কর্মকর্তার অবসরের সময়ও এই সম্মান দেয়া হয়। কিন্তু ক্রিকেট তথা দেশের ক্রীড়াঙ্গনে এমন এই নজির প্রথম।

বিভিন্ন ফুটবল দলকেও সাফল্য অর্জন শেষে দেশে ফেরার পর এমন অভ্যর্থনা দিতে দেখা যায়। ২০১৮ বিশ্বকাপ জয়ী ফ্রান্স ফুটবল দল, ২০১৬ সালে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন হওয়া পর্তুগালও দেশে ফিরে পেয়েছে ওয়াটার স্যালুট।

ওয়াটার স্যালুটের পরই আকবর আলীর দলকে ফুল দিয়ে বরণ করা হবে। এরপর বিমানবন্দরেই কাটা হবে কেক। সেখান থেকে সরাসরি তাদের নিয়ে যাওয়া হবে বিসিবিতে। সেখানে বেশি কিছু আনুষ্ঠানিকতার পর সংবাদ সম্মেলন শেষে ঘরে ফিরবে টাইগাররা।

Loading...