‌‘খালেদা জিয়া প্যারোলে মুক্তি চান কিনা জানা নেই’- ফখরুল

৩:২২ অপরাহ্ণ | বুধবার, ফেব্রুয়ারি ১২, ২০২০ জাতীয়
fokkk

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির জন্য সব ধরনের চেষ্টা চলছে বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘খালেদা জিয়ার প্যারোলে মুক্তি পাওয়া ইচ্ছার বিষয়ে কিছু জানি না। কারণ এ বিষয়ে আমরা কিছু বলি নাই। আর পরিবারের পক্ষ থেকে প্যারোলে আবেদন করা হয়েছে কিনা, সেটাও জানা নেই। তবে আমরা তাকে মুক্ত করতে এবং বাঁচাতে চাই, সুস্থ করে জনগণের মধ্যে নিয়ে আসতে চাই।’

বুধবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর আগে মির্জা ফখরুলের সভাপতিত্বে বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনগুলো এবং ঢাকা বিভাগীয় বিএনপির নেতৃবৃন্দদের এক যৌথসভা অনুষ্ঠিত হয়।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী ১৫ ফ্রেরুয়ারি বিক্ষোভ মিছিল হবে। দুপুর ২টায় রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীরা সমবেত হবে। এখান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে জাতীয় প্রেসক্লাবে শেষ হবে।

গত শনিবার ক্ষমতাসীনদের প্রতিহিংসার নির্মম শিকার বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে রাজধানী নয়াপল্টনে সমাবেশ করেছে বিএনপি। ওই সমাবেশ থেকে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে শনিবার সারাদেশে বিক্ষোভ মিছিলের ডাক দেন ফখরুল।

বিক্ষোভ মিছিলের অনুমতির বিষয়ে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, বিক্ষোভ মিছিলের অনুমতির দরকার হয় না। নিয়ম ও আইন আছে যেটা- অবগত করা হয়। আমরা সেই অবগত করবো।

আগামী ১৫ ফেব্রুয়ারি বিক্ষোভ মিছিলেন আগে সমাবেশ করবেন কি না- এই প্রশ্নের জবাবে তিনি বলেন, সমাবেশ বলতে যা বুঝায় সেটা আমরা করবো না। তবে বিক্ষোভ মিছিলের আগে সংক্ষিপ্ত বক্তব্য রাখা হবে। পরে বিক্ষোভ মিছিল নিয়ে প্রেসক্লাবে শেষ করা হবে।

এ সময় বিএনপি নেতা শামসুজ্জামান দুদু, রুহুল কবির রিজভী, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব-উন-নবী-খান সোহেল, মীর সরাফত আলী সপু, আব্দুস সালাম আজাদ, আফরোজা আব্বাস অঙ্গ ও সহযোগি সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক এবং ঢাকা বিভাগীয় বিএনপির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

Loading...