কর্মকর্তারা দায়িত্বের অর্ধেক কাজও করেন না: খাদ্যমন্ত্রী

৬:৪১ অপরাহ্ণ | বুধবার, ফেব্রুয়ারি ১২, ২০২০ জাতীয়

বরিশাল প্রতিনিধি- কৃষি বিভাগের উপ সহকারী কর্মকর্তারা মাঠ পর্যায়ে তাদের দায়িত্বের অর্ধেক কাজও করেন না বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

বুধবার বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ে আমন ধান সংগ্রহ অভিযান উপলক্ষে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, কর্মকর্তাদের দেয়া ত্রুটিপূর্ণ তালিকার কারণে খাদ্য বিভাগের ধান-চাল সংগ্রহ কর্মসূচীসহ অনেক কর্মসূচী বাস্তবায়নে বিভ্রান্তিতে পড়তে হচ্ছে। এছাড়া মিল মালিকদের সঙ্গে যোগাসাজস করে খাদ্য অধিদপ্তরের খাদ্য পরিদর্শকসহ মাঠ কর্মকর্তাদের অনৈতিক সুবিধা নেয়ারও সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে।

এসব গর্হিত কর্ম পরিহার করে মাঠ কর্মকর্তাদের দ্রুত সঠিকপথে ফিরে আসার নির্দেশ দিয়েছেন তিনি। অন্যথায় তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলে হুশিয়ারি দিয়েছেন খাদ্যমন্ত্রী।

সাধন চন্দ্র মজুমদার আরও বলেন, বর্তমান সরকার বিদেশে চাল রফতানি করবে এমন পরিকল্পনায় এগুচ্ছে। এজন্য ধান উৎপাদনে দেশ স্বয়ংসম্পুন্ন করার জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ নেয়া হবে। গুটিকয়েক কর্মকর্তার দূর্ণীতি এতে বাঁধাগ্রস্থ হলে তা বরদাসত করা হবেনা।

সভায় আরও উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রাণালয়ের ড. মোছাম্মৎ নাজমানারা খানুম। সভাপতিত্ব করেন বিভাগীয় কমিশনার মোহাম্মদ ইয়ামিন চৌধুরী। খাদ্য অধিদপ্তর ও কৃষি অধিদপ্তরের কর্মকর্তা, প্রান্তিক কৃষক, মিল মালিক ও জনপ্রতিনিধিরা মতবিনিময়ে তাদের বক্তব্য দেন। সভা পরিচালনা করেন জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান।

Loading...