কাপাসিয়ায় অবৈধ ইটভাটায় অভিযান ৩ মালিককে ১৫ লাখ টাকা জরিমানা

৮:৩২ অপরাহ্ণ | বুধবার, ফেব্রুয়ারি ১২, ২০২০ ঢাকা
Kapasia Brick Field Mobail

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর: কাপাসিয়ায় বুধবার বিকেলে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অবৈধ তিন ইটভাটা মালিককে ১৫ লাখ টাকা জরিমানা করা হয়েছ। পরিবেশ অধিদপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইংয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজিদ আহমেদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে ইটভাটাগুলো ভেঙ্গে গুঁড়িয়ে দেওয়া হয় ।

জানা যায়, বিকেলে পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তাগণ উপজেলার তরগাঁও ইউনিয়নের উত্তর খামের এলাকার মেসার্স হাইফা সাদিয়া ব্রিক্স (এইচ.এস.বি) এবং সনমানিয়া ইউনিয়নের সনমানিয়া এলাকার ফাহাদ এন্ড কোং (এফ.এন.সি) ও মামুরদি হাসানপুর এলাকায় আর.এল. ব্রিক্স নামক তিনটি অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করেন। এ সময় পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রসহ কোনো বৈধ কাগজপত্র দেখাতে না পারায় তিনটি ইটভাটা মালিকের কাছ থেকে নগদ ১৫ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। অভিযান পরিচালনাকালে এস্কেভেটর দিয়ে তিনটি ইটভাটা ভেঙ্গে গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর গাজীপুরের উপ-পরিচালক মোঃ আব্দুস সালাম সরকার, সহকারী পরিচালক মোঃ আশরাফ উদ্দিন, পরিদর্শক শেখ মুজাহিদ, দিলরুবা আক্তার প্রমূখসহ ফায়ার সার্ভিস, র‌্যাব ও আনসার বাহিনীর সদস্যবৃন্দ।

Loading...