‘আন্তর্জাতিক ক্রিকেটের জন্য নিজেদের তৈরি করতে চাই’- আকবর

১১:৫৩ অপরাহ্ণ | বুধবার, ফেব্রুয়ারি ১২, ২০২০ খেলা
akbar

স্পোর্টস আপডেট ডেস্কঃ বাংলাদেশের ক্রিকেটের আক্ষেপ হয়ে থাকা বিশ্বকাপ ট্রফি এসেছে তরুণদের হাত ধরে। বুধবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্বকাপের সোনালী ট্রফিটা নিয়ে দেশে ফিরেছে যুবারা।

বিমানবন্দর থেকে সরাসরি বিশ্বজয়ীরা মিরপুর শেরে বাংলা হোম অব ক্রিকেটে চলে যান। আর সেখানে আকবরবাহিনীরা লাল গালিচায় মাঠে প্রবেশ করেন। পরে জুনিয়র ক্রিকেটারদের কেক খাইয়ে সংবর্ধনা দেন বিসিবি সভাপতি পাপন।

এসময় পুরো স্টেডিয়াম চত্বরে ভক্ত-সমর্থকদের ব্যাপক ভিড় লক্ষ্য করা যায়। কেক কাটা পর্বের আগেই বিশ্বকাপের ট্রফি উঁচিয়ে ধরেন পাপন ও যুবা অধিনায়ক আকবর আলী।

আকবর আলীর নেতৃত্বে পুরো বিশ্বকাপে দলগত পারফরম্যান্স দিয়েই বিশ্ব জয় করেছে জুনিয়র টাইগাররা। অধিনায়ক আকবর আলী জানিয়েছেন, ভবিষ্যতেও এই পারফরম্যান্স তারা ধরে রাখতে চান। বিশ্ব ক্রিকেটে নিজেদের আরও পরিণত করতে চান।

রাজধানীর মিরপুরে বিসিবি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে অধিনায়ক আকবর জানান, আন্তর্জাতিক ক্রিকেটের জন্য নিজেদের প্রস্তুত করবেন তারা। সময়গুলোকে কাজে লাগাতে চান। বিসিবির পরিকল্পনাগুলো বাস্তবায়ন করার চেষ্টা করবেন।

তিনি বলেন, ‘অনূর্ধ্ব-১৯ ক্রিকেট আর আন্তর্জাতিক ক্রিকেটের মধ্যে অনেক পার্থক্য রয়েছে। আশা করবো বোর্ড আমাদের নিয়ে যে পরিকল্পনা সাজাবে চেষ্টা করবো নিজেদের সর্বোচ্চটা দিয়ে তা বাস্তবায়ন করা। আর যে গ্যাপটা হবে সেটা যতটা তাড়াতাড়ি সম্ভব ফিল আপ করার চেষ্টা করবো।

‘কারণ আপনারা জানেন যে, আন্তর্জাতিক ক্রিকেট কখনই সহজ নয়, কোনো সময়ই সহজ নয়। বয়সভিত্তিক ক্রিকেট আর আন্তর্জাতিক ক্রিকেটের মধ্যে গ্যাপ রয়েছে। তাই প্রথম পরিকল্পনাই থাকেবে যে, আগামী দুই বছর যে সময়টা পাবো মানসিক এবং শক্তি-দুই দিকেই যে গ্যাপটা হবে সেটা পূরণ করা। যতটা পারি কাছাকাছি যাওয়ার চেষ্টা করবো।’

উল্লেখ্য গত ০৯ ফেব্রুয়ারি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারতকে ৩ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো কোনো বিশ্বকাপ জয়ের স্বাদ পায় বাংলাদেশ।

Loading...