ওবায়দুল কাদেরের গাড়ি আটকালো শিক্ষার্থীরা!

১০:৪৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ১৩, ২০২০ শিক্ষাঙ্গন
kader

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের গাড়ি বহর আটকে দিয়েছে।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০ টায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের টুঙ্গিপাড়ায় যাওয়ার পথে ক্যাম্পাস-এর সামনে তার গাড়ি বহর গতিরোধ করে আন্দোলনরত শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউ‌জি‌সি) থেকে ইতিহাস বিভাগের অনুমোদন না দেয়ার সিদ্ধান্তের প্রতিবাদে ৮ম দিনেও আন্দোলনে মিছিলে মিছিলে উত্তাল রয়েছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। সেতুমন্ত্রীর কাছে আন্দোলনরত শিক্ষার্থীরা তাদের যৌক্তিক দাবি তুলে ধরেন একটি আবেদনপত্র জমা দেন। মন্ত্রী বিষয়টি তিনি দেখবেন বলে আন্দোলনরত শিক্ষার্থীদের আশ্বস্ত করেন।

প্রসঙ্গত, গত ৬ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি)অনুষ্ঠিত এক সভায় বিশ্ব‌বিদ্যালয়টিতে ইতিহাস বিভাগের অনুমোদন না দিয়ে আগামী শিক্ষাবর্ষ থেকে নতুন শিক্ষার্থী ভর্তি না করার নির্দেশ প্রদান করায় শিক্ষার্থীরা আন্দোলনে নামে। বর্তমানে এ বিভাগটিতে ৪১৩ জন শিক্ষার্থী অধ্যয়নরত।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে আন্দোলন চালিয়ে যাচ্ছে ইতিহাস বিভাগসহ অন্যান্য বিভাগের শিক্ষার্থীরা। এসময় স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

বিশ্ববিদালয়ের সকল ধরনের ক্লাশ ও ল্যাব পরীক্ষা বর্জন করেছে শিক্ষার্থীরা। সেই সাথে আন্দোলনরত শিক্ষার্থীরা প্রশাসনিক কার্যক্রমও বন্ধ করে দিয়েছে। প্রশাসনিক ও একাডেমিক ভবনে তালা মেরে দেয়ায় বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম বন্ধ রয়েছে। ইতিহাস বিভাগের অনুমোদন দেয়াসহ যৌক্তিক দাবি না মানা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবার ঘোষনায় অনঢ় আন্দোলনকারীরা।

Loading...