• আজ ১০ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

তাপসের আসনে এমপি হতে চান সাঈদ খোকন

১০:৫৪ পূর্বাহ্ণ | শনিবার, ফেব্রুয়ারি ১৫, ২০২০ আলোচিত

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে মেয়র পদে নির্বাচন করার জন্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের ছেড়ে দেয়া ঢাকা-১০ আসনে প্রার্থী হতে চান এ সিটির বিদায়ী মেয়র সাঈদ খোকন।

এ আসনের উপ-নির্বাচনে অংশ নিতে শুক্রবার বিকেলে আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিয়েছেন তিনি। তার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সদস্য আবুল কালাম আজাদ।

আগামী ২১ মার্চ এই আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এই আসনের সাংসদ ছিলেন ঢাকা-১০ আসনের সাবেক সাংসদ শেখ ফজলে নূর তাপস। তিনি গত ১ ফেব্রুয়ারি সিটি নির্বাচনে ডিএসসিসির মেয়র পদে নির্বাচিত হয়েছেন। এর আগে তিনি এই আসন থেকে পদত্যাগ করেন। এরপর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

এর আগে মেয়র পদে দলের সমর্থন না পেয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছিলেন সাঈদ খোকন। এখন ঢাকা-১০ আসনে উপনির্বাচনে দলীয় সমর্থন চেয়েছেন তিনি। আগামী ১৭ মে পর্যন্ত ডিএসসিসির মেয়র হিসেবে সাঈদ খোকনের দায়িত্ব পালন করার কথা রয়েছে।

জানতে চাইলে সাঈদ খোকন বলেন, ‘আমি সফলতার সঙ্গে ডিএসসিসির মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছি। এখন ঢাকা-১০ আসনের উপনির্বাচনে আগ্রহী। তাই দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছি। আশা করি দল আমাকে সমর্থন দেবে।’

উল্লেখ্য, ঢাকা-১০ আসনে এ পর্যন্ত ১০ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। খোকন বাদে মনোনয়ন ফরম সংগ্রহকারী অন্যদের মধ্যে রয়েছেন- ব্যবসায়ী নেতা শফিউল ইসলাম মহিউদ্দিন, মেজর (অব.) ইয়াদ আলী ফকির, অ্যাডভোকেট বশির, আদম তমিজী হক, ড. আব্দুল ওয়াদুদ, মোয়াজ্জেম হোসেন খান মজলিশ, মো. কুদ্দুসুর রহমান, এ এস এম কামরুল আহসান ও কাজী মোর্শেদ হোসেন কামাল।

Loading...