• আজ ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

ভুমি অফিসের অফিস সহকারীর বিরুদ্ধে ৪০ লাখ টাকা আত্মসাতের অভিযোগ

৬:১৮ অপরাহ্ণ | শনিবার, ফেব্রুয়ারি ১৫, ২০২০ দেশের খবর, বরিশাল

কৃষ্ণ কর্মকার, বাউফল প্রতিনিধি- পটুয়াখালীর বাউফল উপজেলা ভূমি অফিসের অফিস-সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক মোহাম্মদ রফিকুল ইসলামের বিরুদ্ধে সরকারী ৪০ লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

অভিযুক্ত রফিকুল ইসলামের এ ঘটনার তদন্তে পটুয়াখালী জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছেন।

অতিরিক্তি জেলা প্রশাসক (রাজস্ব) মো. মামুনুর রসিদকে প্রধান করে বাউফল উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন ও সহকারী কমশিনার ভুমি মো. আনিচুর রহমানকে নিয়ে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটিকে আগামী তিন কার্য দিবসের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বাউফল সহকারি কমশিনার (ভূমি) মো. আনিচুর রহমান চলতিমাসের ১০ ফেব্রুয়ারি উপজলো ভূমি অফিস পরর্দিশন করনে। এসময় তিনি ভূমি অফিসের ক্যাশ বইতে ২০১৫ সাল থেকে পরিদর্শনের দিন পর্যন্তÍ ৬১ লক্ষ ৯৭ হাজার ৮শ’ ২১ টাকা আদায় দেখতে পান। কিন্তু আদায়কৃত ওই টাকা হতে অফিস সহকারী কাম কম্পউিটার মুদ্রাক্ষরকি মোহাম্মদ রফিকুল ইসলাম ৪৯ টি ভুয়া চালানের মাধ্যমে জমা দেখিয়ে ৩৮ লাখ ৬৮ হাজার ৬শ ৫৪ টাকা আত্মসাৎ করেছেন। ওই টাকা ২০১৫ সাল পরর্বতী সংশ্লিষ্ট ব্যাংকে জমা হয়েছে কিনা তার সকল চালান যাচাই বাচাই করে কমিটিকে প্রতিবেদন দাখিলের জন্য নিদের্শ দেওয়া হয়েছে।

এ ব্যাপারে অভিযুক্ত অফিস সহকারী কাম কম্পউিটার মুদ্রাক্ষরকি মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, ‘আমি ১৯ এপ্রিল ২০১৫ সাল থেকে ২৭ সেপ্টেম্বর ২০১৮ সাল পর্যন্ত সাসপেন্ডেড (সাময়িক ভাবে চাকরীচুত্য) ছিলাম। এই সময়ের মধ্যে কোন ধরণের আর্থিক লেনদেন করিনি। তাই আমার বিরুদ্ধে আনিত অভিযোগ সত্য নয়।’