‘আমাদের সংগঠন কি এতই দুর্বল যে কিছুই করতে পারলাম না’- মির্জা আব্বাস

৮:১৯ পূর্বাহ্ণ | সোমবার, ফেব্রুয়ারি ১৭, ২০২০ ঢাকা
abbas

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে পরাজয়ের পর রবিবার মতবিনিময় সভা করেছেন ঢাকা দক্ষিণ বিএনপির মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।

সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, আওয়ামী লীগ র‌্যাব, পুলিশ দিয়ে ভোট কেন্দ্রে হানা দিয়েছে। সেখানে আমাদের কমিশনার প্রার্থীরা টিকতে পারেননি। আমার একটাই প্রশ্ন, আমাদের সংগঠন কী সেখানে এতই দুর্বল যে আমরা কিছুই করতে পারলাম না। আমাদের কিছু একটা করা উচিত ছিল।

তিনি বলেন, ‘আমরা এমন কোনো সংবাদ পেলাম না যে, ওখানে কিছু একটা হয়ে গেছে। সুতরাং আমাদের সংগঠনটাকে আমাদের জন্য আমাদের নেত্রীর জন্য আরো সুন্দর ও সুসংগঠিত করতে হবে। এটা সবাইকে মাথায় রাখতে হবে’।

সিটি নির্বাচনে কারচুপির বিষয় তুলে ধরে বিএনপির এই নীতি নির্ধারক বলেন, ‘আমি আমার এলাকায় দেখেছি, যারা নির্বাচনে জিতে যাচ্ছে সেই লোকগুলোর ফলাফল স্থগিত রেখে চার/পাঁচ ঘণ্টা পরে দুই/চার ভোটে, ১১ ভোটে হারিয়ে দেওয়া হয়েছে। অর্থাৎ জনগণ যে ভোট দিয়েছে আওয়ামী লীগ সেটা জনগণের কাছে প্রকাশ করে নাই।’

মির্জা আব্বাস বলেন, ‘যারা জনগণের ভোটে নির্বাচিত নয় তাদের সমীহ করার প্রয়োজন নাই। প্রধানমন্ত্রী যেভাবে ক্ষমতায় আছেন সেভাবে জবরদস্তি করে মেয়র ক্ষমতায় আছে’।

এ সময় কাউন্সিলর প্রার্থীরা ক্ষমতাসীন আওয়ামী লীগ, আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষপাতের বিষয়টি তুলে ধরেছেন। তারা ইলেকট্রোনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট কারচুপির বিষয় সামনে আনেন।

তবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন পরিচালনার জন্য বিএনপি গঠিত কমিটির নেতৃবৃন্দ ও মেয়র প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন আত্মসমালোচনা করেন।

Loading...