‘আমি হতাশ নই, কর্মীরা হতাশ’- নাছির

৯:৩৩ অপরাহ্ণ | সোমবার, ফেব্রুয়ারি ১৭, ২০২০ চট্টগ্রাম
nasir

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ দ্বিতীয়বারের মতো নির্বাচন করতে দলের মনোনয়ন না পেয়ে ঢাকা থেকে চট্টগ্রামে ফেরার পর চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, তিনি হতাশ নন।

নাছির ফের মেয়র প্রার্থী হতে চেয়ে গত শনিবার ঢাকায় গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডে সাক্ষাৎকার দিতে উপস্থিত ছিলেন। কিন্তু তাকে বাদ দিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগ নগর কমিটির জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক রেজাউল করিম চৌধুরীর নাম সেদিনই ঘোষণা করে।

এরপর এক দিন ঢাকায় কাটিয়ে সোমবার বিকালে চট্টগ্রামে ফিরে বিমানবন্দর থেকে সরাসরি নগরীর নজির আহমদ চৌধুরী সড়কের বাড়িতে যান তিনি। ওই বাড়িতে আগে থেকে নাছিরের কয়েকশ সমর্থক জড়ো ছিলেন। নাছির মনোনয়ন না পাওয়ায় তাদের চোখেমুখে ছিল হতাশার ছাপ। এ সময় সাংবাদিকরা নানা প্রশ্ন করলে মিনিট খানেক কথা বলেন নাছির।

তিনি বলেন, গত পাঁচ বছর ধরে চট্টগ্রামের উন্নয়নে কাজ করার চেষ্টা করেছি। স্বচ্ছতার সাথেই সকল কাজ করা হয়েছে বলে তিনি। সেই সাথে প্রধানমন্ত্রী যাকে ভালো মনে করেছেন তাকেই দলীয় মনোনয়ন দিয়েছেন। তার পক্ষেই দলের সবাই মিলে একসাথে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন আ জ ম নাছির উদ্দীন।

তিনি আরও বলেন, বলেন, বঙ্গুবন্ধু কন্যা ও জননেত্রী শেখ হাসিনা আমাদের চট্টগ্রাম আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব দিয়েছেন। সেই সাথে গতবার আমাকের আওয়ামী লীগের মেয়র হিসেবে নির্বাচন করার সুযোগ দিয়েছেন। এবং জনগণের ভোটের আমি বিজয়ী হই। আমি সততা এবং সত্যতার সঙ্গে আমার উপর অর্পিত দায়িত্ব যথাযথ সম্পাদন করেছি।

মনোনয়ন বিষয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেটা ভালো মনে করেছেন, এবং যার হাতে নৌকার প্রতীক তুলো দিয়েছেন; আমি তার ক্ষুদ্র কর্মী হিসেবে আমার যতটুকু সামর্থ্য রয়েছে সেটা দিয়ে তাকে বিজয়ী করার চেষ্টা করবো।

এদিকে দলীয় মনেনয়ন না পাওয়াই নেতা-কর্মীরা কিছুটা হতাশা রয়েছে। তিনি জানান, আমার কর্মীরা আমাকে নির্বাচন করার জন্য যেভাবে জীবন বাজি রেখে কাজ করেছেন। ইনশাল্লাহ মাননীয় প্রধানমন্ত্রীর নির্বাচিত মনোনীতপ্রার্থীকে বিজয় করার জন্য তারা সেভাবে কাজ করবেন।