আবারও ফেসবুক বন্ধ করার আহ্বান জানালেন রওশন এরশাদ

১০:১৮ অপরাহ্ণ | বুধবার, ফেব্রুয়ারি ১৯, ২০২০ জাতীয়
eeee

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ তরুণ প্রজন্মকে পড়াশোনায় মনোযোগী করে আবারও ফেসবুক বন্ধ করার আহ্বান জানিয়েছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।

মঙ্গলবার (১৮ নভেম্বর) সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর এবং ৬ষ্ঠ অধিবেশনের সমাপনী বক্তৃতায় এ তিনি দাবি জানান।

রওশন এরশাদ বলেন, আমাদের তরুণ সমাজ দিন দিন নষ্ট হয়ে যাচ্ছে। এই ফেইসবুক বন্ধ করা না হলে তারা পড়ালেখায় মনোযোগী হতে পারবে না। সারারাত ফেসবুক চালিয়ে তাদের চোখ মুখ ফুলে গেছে, লাল হয়ে গেছে। এ কারণে রাত তুলতে রাত ১২টা থেকে সকাল ৭ টা পর্যন্ত ফেসবুক বন্ধ রাখা উচিত।

বিরোধীদল হিসেবে জাতীয় পার্টির কর্মকাণ্ড তুলে ধরে রওশন এরশাদ বলেন, জাতীয় পার্টি বিরোধী দল হিসেবে সরকারের ভুল ত্রুটি তুলে ধরছে। পাশাপাশি সরকারের সঙ্গে সমন্বয় করে উন্নয়নে সহযোগিতা করছে। যে কারণে দেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। দেশের উন্নয়নে জাতীয় পার্টি ভূমিকা কোনো অংশে কম নয়। ইতিহাস একদিন এর মূল্যায়ন করবে।

এ সময় শিক্ষামন্ত্রী দীপু মনি সংসদে অনুপস্থিত থাকায় তার সমালোচনা করে রওশন বলেন, শিক্ষামন্ত্রী তো প্রায় বিদেশে থাকেন, তাকে সংসদেও দেখি না। তাহলে কীভাবে দেশের শিক্ষা ব্যবস্থার উন্নয়ন ঘটবে?

তিনি বলেন, একজন শিক্ষামন্ত্রী বদলের সঙ্গে সঙ্গে শিক্ষা ব্যবস্থাও যদি পরিবর্তন হয় তাহলে তো অরাজকতা দেখা দেবে। আগে শিক্ষার্থীদের জন্য গাইডবই ছিল, বর্তমানে তা নিষিদ্ধ করা হয়েছে, তাহলে সাধারণ শিক্ষার্থীরা কীভাবে গাইড পাবে, শিক্ষকরা কীভাবে তাদের গাইড করবে, এ ধরনের পরিবর্তন হলে শিক্ষাব্যবস্থায় নিশ্চয় অরাজকতা দেখা দেবে। তবে শিক্ষামন্ত্রী না থাকায় তা বলে তো কোনো লাভ নেই। তিনি শিক্ষার প্রকৃত মান বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেন।

Loading...