করোনাভাইরাসে মৃতের সংখ্যা ২,০০০ ছাড়িয়েছে

১১:২৪ অপরাহ্ণ | বুধবার, ফেব্রুয়ারি ১৯, ২০২০ আন্তর্জাতিক
coron

আন্তর্জাতিক ডেস্কঃ চীনে করোনা ভাইরাসে মৃত্যুর আতঙ্ক বেড়েই চলেছে। দেশটির হুবেই প্রদেশের উহানে করোনায় আরও ১৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দুই হাজার পেরিয়েছে।

নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯০৭ জন। সবমিলিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে দুই হাজার ৫ জনের এবং মোট আক্রান্ত হয়েছেন ৮২ হাজারের বেশি।

বুধবার দেশটির জাতীয় দৈনিক দ্য স্ট্রেইট টাইমসের প্রতিবেদনে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে জানানো হয়েছে, ১৯ ফেব্রুয়ারি এ ভাইরাসে হুবেই প্রদেশের উহানে আরও ১৩২ জন মারা গেছে। এ নিয়ে মৃতের সংখ্যা দুই হাজার ছাড়িয়েছে।

খবরে বলা হয়, চীনে সবমিলিয়ে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ হাজার ৫ জনের। এর বাইরে ফিলিপাইন, হংকং, জাপান, ফ্রান্স ও তাইওয়ানে এ ভাইরাসে আক্রান্ত হয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে।

এছাড়া ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন প্রায় ৮২ হাজারের বেশি। এর মধ্যে শুধু চীনেই আক্রান্তের সংখ্যা ৭০ হাজার ৫৪৮। চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ হাজার ৬১০ রোগী।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবারের মতো ধরা পড়ে নভেল করোনাভাইরাস। এখন পর্যন্ত এটি বিশ্বের অন্তত ২৮টির বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। চীনের হুবেই প্রদেশের উহানের একটি সামুদ্রিক খাবারের বাজার থেকে এই ভাইরাসের প্রাদুর্ভাব শুরু।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনাভাইরাস আক্রান্ত কাউকে পাওয়া যায় নি। তবে সিঙ্গাপুরে পাঁচ বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে একজনের অবস্থা সংকটাপন্ন বলে জানা গেছে।

Loading...