ঠাকুরগাঁওয়ে জীবনমান উন্নয়নে হিজড়াদের প্রশিক্ষণ কর্মসুচির উদ্বোধন

৫:০৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২০, ২০২০ দেশের খবর, রংপুর

কামরুল হাসান, ঠাকুরগাঁও প্রতিনিধি- ঠাকুরগাঁও জেলার হিজড়া জনগোষ্ঠীর সম্প্রদায়ের উন্নয়ন কর্মসূচির আওতায় ৫০দিন ব্যাপী প্রশিক্ষণ কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও -১ আসনের এমপি রমেশ চন্দ্র সেন।

বৃহস্পতিবার সকাল ১০টায় জেলা প্রশাসক ঠাকুরগাঁও এর সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ড.কে এম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে আলোচনা সভা ও উদ্বোধনের আয়োজন করা হয়।

অন্যাদের মাঝে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক নুর কুতুবুল আলম, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক (অ:দা) মোছাঃ সাইয়েদা সুলতানা, প্রেসক্লাব সভাপতি মোঃ মুনসুর আলীসহ ঠাকুরগাঁওয়ে প্রশিক্ষণে অংশগ্রহণ কারি হিজরা সম্প্রদায়ের প্রায় ৫০ জন হিজরা।

আলোচনায় সভায় প্রধান অতিথির ব্যক্তবে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রি শেখ হাসিনা সরকার সমাজের সকলের কথা চিন্তা করে প্রতিনিয়ত নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাই আমরা তিনার দিক নির্দেশেই কাজ করছি কোন জাতি গোষ্ঠী বলে কথা নয় সবার জন্যই বাসস্থান ও কর্মসংস্থানের ব্যবস্থায় কাজ করছি।

আলোচনা সভায় হিজরা সম্প্রদায়ের নেতারা তাদের কিছু দাবি দাবা কথা বলেন, সেই কথায় এমপি রমেশ আরও বলেন, তোমারে জীবনমান উন্নয়নে সব ধরনের ব্যাবস্থা আমরা করে দিচ্ছি আরও করে দিব।

জানা যায়, ২০১৮-২০১৯ অর্থ বছরের এ কর্মসূচিতে এ প্রশিক্ষনে তাদের তিন ধরনের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। গবাদী পশু পালনে ২৫ জনকে প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে উপজেলা প্রাণী সম্পদ কার্যালয়, ঠাকুরগাঁও। বিউটিফিকেশনে ১২ জনকে কারুপন্য সমাজ উন্নয়ন সংস্থায় এবং সেলাই প্রশিক্ষনে ১৩ জনকে শহর সমাজসেবা কার্যালয়ে ৫০ দিন ব্যাপি এ প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে।

Loading...