ময়মনসিংহে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

১০:৫৯ অপরাহ্ণ | শুক্রবার, ফেব্রুয়ারি ২১, ২০২০ ময়মনসিংহ
titu

আব্দুল মান্নান পল্টন,ময়মনসিংহ ব্যুরোঃ ময়মনসিংহে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস। এ উপলক্ষে বৃহ্প্রতিবার রাত ১২টা ১মিনিটে নগরীর টাউন হল কেন্দ্রীয় শহীদ মিনারে প্রথমে ফুলের তোরা দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ শরীফ আহমেদ এমপি।

এর পরপরই ফুল দিয়ে শ্রদ্ধা জানান কেন্দ্রীয় আ’লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সাবেক ধর্মমন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান, সংরক্ষিত নারী আসনের এমপি মনিরা সুলতানা মণি, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের জনপ্রিয় মেয়র ও মহানগর আওয়ামী লীগের অন্যতম সহ-সভাপতি মোঃ ইকরামুল হক টিটু।

এরপর একে একে শ্রদ্ধা নিবেদন করেন ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার নিরঞ্জন দেবনাথ, পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি ব্যারিস্টার হারুন অর রশীদ, জেলা প্রশাসক (ডিসি) মিজানুর রহমান, জেলা পুলিশ সুপার (এসপি) মোহাঃ আহমার উজ্জামান, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, জেলা পরিষদ চেয়ারম্যান ইউসুফ খান পাঠান, ময়মনসিংহ মহানগর যুবলীগের আহ্বায়ক মোহাম্মদ শাহীনুর রহমানের নেতৃত্বে মহানগর যুবলীগ নেতাকর্মী ছাড়াও বিএনপি, জাতীয় পার্টি, জাসদ, ময়মনসিংহ প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

এ ছাড়াও অন্যান্য বিভাগ, বিভিন্ন স্কুল-কলেজ, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের জনতা, ফুলের তোড়া দিয়ে শ্রদ্ধা জানায় ভাষা শহীদদের প্রতি।

ময়মনসিংহে আন্তজার্তিক মাতৃভাষা ও শহীদ দিবসে নগরের টাউনহলের কেন্দ্রীয় শহীদ মিনার ও এর আশপাশ এলাকাসহ শহরের সর্বত্রই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের টহল ছিল চোখে পড়ার মত। গুটা ময়মনসিংহ নগড় জুড়েই ছিল পুলিশের ব্যাপক নিরাপত্তা।

Loading...