নিজ হাতে তৈরী শহীদ মিনারে ফুল দিলেন প্রতিবন্ধী শিশুরা

১১:১৮ অপরাহ্ণ | শুক্রবার, ফেব্রুয়ারি ২১, ২০২০ রংপুর
tah

কামরুল হাসান, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ২১শে ফেব্রুয়ারি মহান মাতৃভাষা দিবস। ১৯৫২ সালের এই দিনে ভাষা আন্দোলনে যারা প্রান দিয়েছে তাদের প্রতি স্রদ্ধাঞ্জলি জানিয়েছে অনেকে অনেক শহীদ মিনারে।

সূর্যদয়ের পর থেকেই শুরু হয়ে সকলে একে একে শুরু হয় শহীদ মিনারের ফুল দেওয়া। কেউ বা তাদের বিভিন্ন স্কুলের মিনারে, কেউবা বড় মাঠে। নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হচ্ছে এই দিবসটি।

এরই লক্ষ্যে “মোদের গরব,মোদের আশা আ-মরি বাঙলা ভাষা” এই স্লোগানকে সামনে রেখে নিজের হাতে কলার গাছ কেটে একটি শহীদ মিনার তৈরী করে প্রতিবন্ধীরা। একের পর এক শিশুদের শিক্ষকরা প্রতিটি শিশুদের হাত ধরে ভাষা শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি জানাচ্ছেন প্রতিবন্ধী শিশুরাও।

শুক্রোবার সকালে সদর উপজেলার আরাজী ঝাঁড়গাঁও ভেলাজান ইউনিয়নের একতা প্রতিবন্ধী উন্নয়ন স্কুল পূনর্বাস কেন্দ্রে এ চিত্র দেখা যায়।

এসময় উপস্থিত স্কুলের জেলা সমাজ সেবা সাহিদা সুলতানা,প্রেস ক্লাবের সভাপতি মুছুর আলী,পরিচালক আমিরুল ইসলাম, স্কুলের শিক্ষিকা দুলালি আক্তার বিথি,সৃষ্টি রানী রায় প্রমুখ ।

এর আগে ২১এর প্রথম পহরে ঠাকুরগাঁও কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পন করেন বাংলাদেশ আওয়ামী-লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও ১ আসনের সাংসদ রমেশ চন্দ্র সেন , ২ আসনে সাংসদ আলহাজ্ব দবিরুল ইসলাম এমপি, জেলা প্রশাসক কে এম কামরুজ্জামান সহ সরকারি ও বেসরকারি বিভিন্ন পেশাজীবি নেতাকর্মরা রাত ১২টা ১ মিনিটে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

Loading...