• আজ ১৮ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

গলায় ছুরিকাঘাতে আহত মুয়াজ্জিনের হাসি মুখের ছবি ভাইরাল

১:৩৬ অপরাহ্ণ | শনিবার, ফেব্রুয়ারি ২২, ২০২০ আলোচিত
muazz

আন্তর্জাতিক ডেস্কঃ লন্ডনের মসজিদে আজান দেয়ার সময় গলায় ছুরিকাঘাতে আহত সেই মুয়াজ্জিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে হাস্যোজ্জ্বল চেহারায় ক্যামেরাবন্দি হয়েছেন। হাসপাতাল থেকে বেরিয়ে তার হাসিমাখা মুখের একটি ছবি সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

লন্ডনের কেন্দ্রীয় মসজিদের ওই মুয়াজ্জিনের নাম রাফাত। বৃহস্পতিবার আসরের নামাজের আজান দিচ্ছিলেন তিনি। তখন এক শ্বেতাঙ্গ শ্রেষ্ঠত্ববাদী তরুণ তার গলায় ছুরিকাঘাত করেন। প্রাথমিক চিকিৎসা দেয়ার পর তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

আইটিভি নিউজের ভিডিও ফুটেজে দেখা গেছে, সত্তর বয়সী ওই মুয়াজ্জিন ছুরি হামলায় আহত হলেও হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বের হওয়ার সময় তার মুখে হাসি লেগে ছিল।

একদিন আগে রক্তাক্ত হলেও মুসলিম হিসেবে অত্যন্ত গুরুত্বপূর্ণ জুমার নামাজ ছাড়তে চাননি রাফাত মাগলাদ। এমনকি হামলাকারীর ওপর কোনও ক্ষোভও নেই তার।

ছুরিকাঘাতে আহত হওয়ার ঘটনা প্রসঙ্গে মাগলাদ বলেন, ‘মনে হলো কেউ যেন আমাকে ইট দিয়ে আঘাত করেছে। শুধু অনুভব করলাম, আমার ঘাড় বেয়ে রক্ত পড়ছে; এটুকুই। পরে মুসল্লিরা আমাকে দ্রুত হাসপাতালে নিয়ে যায়। সব যেন মুহূর্তেই ঘটে গেল।’

আহত অবস্থায় মসজিদে ফেরার কারণ জানতে চাইলে বৃদ্ধ এই মুয়াজ্জিন জানান, মুসলিম হিসেবে শুক্রবারের জুমার নামাজ তার কাছে খুবই গুরুত্বপূর্ণ। তিনি বলেন, ‘আমি যদি এটা (জুমার নামাজ) হাতছাড়া করি, তাহলে বড় কিছু হাতছাড়া হয়ে যাবে। মুসলিম হিসেবে এটা আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ।’

এদিকে মসজিদের ভেতর হামলার ঘটনায় গভীর দুঃখপ্রকাশ করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। ভুক্তভোগীদের জন্য সবসময় তার শুভকামনা থাকবে বলেও জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, মসজিদটিতে এটাই প্রথম কোনো সহিংসতার ঘটনা না। গত বছরের মার্চে দুই ব্যক্তি ছুরি নিয়ে মসজিদটির ভেতরে হামলা করলে ২০ বছর বয়সী এক তরুণ নিহত হন।

Loading...