কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদে প্রতি বছর বৃত্তি পাবে ৭ শিক্ষার্থী

৯:৪৯ অপরাহ্ণ | শনিবার, ফেব্রুয়ারি ২২, ২০২০ শিক্ষাঙ্গন
bau

হাবিবুর রনি, বাকৃবি প্রতিনিধিঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদের প্রতি বছর সাত জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হবে। শিক্ষা বৃত্তিটি ‘আহসানুজ্জামান লিন্টু ও ফরিদা আকতার’ শিক্ষা ট্রাস্টের অধীনে দেওয়া হবে। শনিবার সকাল ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদের সম্মেলন কক্ষে এ শিক্ষা ট্রাস্টের উদ্বোধনী অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদের সাবেক শিক্ষার্থী ও স্পেকট্রা-হেক্সা ফিড লিমিটেড কোম্পানির পরিচালক আহসানুজ্জামান লিন্টু অনুষদের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীর জন্য ১৫ লক্ষ টাকা অনুদান করেন। এ টাকা বৃত্তি হিসেবে প্রতি বছর অনুষদের সাত জন শিক্ষার্থীকে দেয়া হবে। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা মোট ৮ সেমিস্টারে মাস প্রতি দেড় হাজার টাকা হারে বৃত্তি পাবেন।

ট্রাস্ট ফান্ডের অনুদান দাতা আহসানুজ্জামান লিন্টু বলেন, অনেক আগে থেকেই ইচ্ছা ছিল নিজের অনুষদের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের জন্য কিছু করার। আজকে এই ছোট অনুদানের মাধ্যমে তা সম্ভব হয়েছে। তবে বিশ্ববিদ্যালয়ের এমন দরিদ্র শিক্ষার্থদের জন্য আরো এলামনাই এগিয়ে আসবে বলে আমি আশা করি।

কৃষি অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আকতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান। এছাড়া ট্রাস্ট ফান্ডের অনুদান দাতা আহসানুজ্জামান লিন্টু, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ফরিদা ইয়াসমিন বারি, বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা শাখার সদস্য সচিব অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী, কৃষি অর্থনীতি অনুষদের বিভিন্ন বিভাগের প্রধানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Loading...