শেরপুরের অসহায় মানুষের কল্যাণে সপ্তাহের ১ দিন জেলা প্রশাসকের

২:০৮ অপরাহ্ণ | রবিবার, ফেব্রুয়ারি ২৩, ২০২০ দেশের খবর, ময়মনসিংহ

মইনুল হোসেন প্লাবন, শেরপুর প্রতিনিধি: শেরপুরের অসহায় মানুষের কল্যাণে জেলা প্রশাসক আনার কলি মাহবুব একদিন সময় নির্ধারণ করেছেন। শেরপুরের অসহায় মানুষের অভাব, অভিযোগ, দুঃখ, দুর্দশা শুনতে, জানতে, সমাধান দিতে প্রতি সপ্তাহের বুধবার ওই গণশুনানির দিনটি নির্ধারণ করেছেন তিনি।

জানা যায়, জেলা প্রশাসক আনার কলি মাহবুব শেরপুরের স্থলাভিষিক্ত হবার পর থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের ৬৪টি জেলায় এই কার্যক্রমের অংশ হিসেবে তিনি এ মহতি উদ্যোগটি গ্রহণ করেন।

ওই উদ্যোগের মাধ্যমে সেবা প্রদান করে জেলা সদরসহ ৫টি উপজেলার নির্যাতিত, নিপীড়িত ও তৃণমূল মানুষের মনে স্থান করে নিয়েছেন জেলা প্রশাসক আনার কলি মাহবুব। তিনি দাপ্তরিক দায়িত্ব পালনের শত ব্যস্ততার পরেও সাধারণ মানুষের কল্যানে কাজ করে যাচ্ছেন।

এ উদ্যোগটি নিঃসন্দেহে তার স্বচ্ছতা ও উদারতার পরিচয়ও বহন করে বলে মনে করেন জেলার সূধী সমাজ। সেবা পেতে বর্তমানে প্রতি সপ্তাহে বিধবা, বয়স্ক, প্রতিবন্ধি ভাতার কার্ড পাওয়া, অসহায় শিক্ষার্থীদের শিক্ষা ভাতা, রোগীদের চিকিৎসা সহায়তাসহ নানা সমস্যা নিয়ে তার কাছে আসছেন সাধারণ মানুষ।

সেবা পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জেলা প্রশাসকের প্রতি আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন সেবা গ্রহিতারা। এতে দিনে দিনে বাড়ছে সেবা গ্রহিতাতার সংখ্যাও। সূধী সমাজের মতে, শেরপুর জেলা প্রশাসকের এ সেবা সম্পর্কে তৃণমূলের সাধারন মানুষ এখনো পুরোপুরি অবগত নয়। এ নিয়ে প্রচার-প্রচারণা থাকলে আরও বেশী লোকজন এ সেবা ভোগ করতে সক্ষম হবে বলে মনে করেন তারা।

জেলা প্রশাসক আনার কলি মাহবুব জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের ৬৪টি জেলায় এই কার্যক্রমের অংশ হিসেবে তিনি এ উদ্যোগটি গ্রহণ করেছেন। সামনের দিনগুলোতেও এ কার্যক্রম অব্যাহত থাকবে।

Loading...