সংবাদ শিরোনাম
  • আজ ১৭ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

ফরিদপুরে পাঁচদিন ব্যাপী উগ্রবাদ প্রতিরোধে সেমিনার শুরু

৬:৫২ অপরাহ্ণ | রবিবার, ফেব্রুয়ারি ২৩, ২০২০ ঢাকা, দেশের খবর

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি- ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম এ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের আয়োজনে ফরিদপুর শহরের কবি জসিম উদ্দীন হলে পাঁচ দিন ব্যপী উগ্রবাদ প্রতিরোধে সেমিনার শুরু হয়েছে।

আজ রবিবার (২৩ ফেব্রুয়ারি) প্রথম দিনে অংশগ্রহণকারী ছিল কর্মরত পুলিশ কর্মকর্তা/সদস্য ও জেলা কারাগারের কর্মকর্তা ও কারারক্ষীসহ মোট ২৫০ জন এবং সেমিনারের বিষয় ছিল ‘‘উগ্রবাদ প্রতিরোধে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর করণীয়’’।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ ফরিদপুর জেলা শাখার সভাপতি এ্যাডঃ সুবল চন্দ্র সাহা, ফরিদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আঃ রাজ্জাক মোল্ল্যা।

সেমিনারে মূল বক্তব্য উপস্থাপন করেন কাউন্টার টেরোরিজম এ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের কর্মকর্তাগণ এবং সভাপতিত্ব করেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ)। সেমিনারে উগ্রবাদী কর্মকান্ডে উদ্বুদ্ধ হওয়ার কারণ ও এর প্রতিকারের উপায় নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

আগামী ২৪ থেকে ২৫ ফেব্রুয়ারি যাদের অংশগ্রহণে এ সেমিনার অনুষ্ঠিত হবে তারা হলেন জেলার মসজিদ সমূহের ইমাম ও মুয়াজ্জিন, জেলার সরকারী কলেজ ও স্কুলের ছাত্র-ছাত্রী, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার এবং গ্রাম পুলিশ।

Loading...