• আজ ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

‘ট্রাম্পের মন্তব্যে সমকামী সম্প্রদায় আশার আলো খুঁজে পাবে’- আয়ুষ্মান

১১:০২ অপরাহ্ণ | রবিবার, ফেব্রুয়ারি ২৩, ২০২০ বিনোদন
trump-ayushmann

বিনোদন ডেস্কঃ বলিউড সিনেমা ‘শুভ মঙ্গল জ্যাদা সাবধান’কে ‘অসাধারণ’ আখ্যা দিয়ে টুইট করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাকে ধন্যবাদ জানিয়ে এলজিবিটিকিউদের নিয়ে মুখ খুললেন সিনেমাটির অভিনেতা আয়ুষ্মান খুরানাও।

শুক্রবার ‘শুভ মঙ্গল জিয়াদা সাবধান’ মুভি প্রসঙ্গে সমকামী আন্দোলনকারী পিটার ট্যাচেল সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে লেখেন, বলিউডের নতুন গে (পুরুষ সমকামী) রোমান্স মুভি আশা করা যায় সমকামিতার অনুমোদনে বয়স্কদের মন জিতবে। হুররে!

তার এই টুইটের সঙ্গে একমত ট্রাম্প রিটুইটে লেখেন, ‘দারুণ (গ্রেট)!’ এ রিপাবলিকান নেতাকে সাধারণত সমকামিতার পক্ষে বলতে শোনা যায় না। বরং বেশ কয়েকজন ঘনিষ্ঠ ডানপন্থী সহচর এর বিরোধী হওয়ায় বরাবরই সাবধানী দেখা গেছে তাকে। তবে এবার ভারত সফরের আগে এমন বক্তব্যে সেই ধারা বদলাবে বলে ধারণা করা হচ্ছে।

এ বিষয়ে পিটার ট্যাচেল আরেক টুইটবার্তায় বলেন, ‘আশা করবো এটা এলজিবিটি অধিকারের বিষয়ে প্রেসিডেন্ট ট্রাম্পের সত্যিকার অবস্থানের নতুন সূচনা, গণসংযোগের কৌশল নয়।’

এর পরে এলজিবিটিকিউদের অধিকার আদায় নিয়েই বলিউড অভিনেতা আয়ুষ্মান খুরানা সরব হলেন। তার কথায়, ‘শুভ মঙ্গল জ্যাদা সাবধান’ নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতিক্রিয়া দেখে খুবই ভাল লাগলো। আশা করি, ট্রাম্পের এমন মন্তব্যে সমকামী সম্প্রদায় কিছুটা হলেও আশার আলো খুঁজে পাবে। আরও মনে করছি, বিশ্ব তথা মার্কিন মুলুকেও এলজিবিটিকিউ সম্প্রদায়ের অধিকার আদায়ের ক্ষেত্রে অনেকটাই সাহায্য করবে ট্রাম্পের এই সদর্থক প্রতিক্রিয়া।’

প্রসঙ্গত, শুক্রবার মুক্তি পেয়েছে আয়ুষ্মান খুরানা ও জিতেন্দ্র কুমার অভিনীত ‘শুভ মঙ্গল জ্যাদা সাবধান’। সমকামী প্রেমের গল্পকে কেন্দ্র করেই তৈরি হয়েছে এই সিনেমা।

২০১৮ সালে ভারতীয় সুপ্রিম কোর্ট দেশটিতে সমকামিতা বৈধ ঘোষণা করে। আগামী সোমবার ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পকে নিয়ে ভারত সফরে যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প। এসময় ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বাণিজ্য বিষয়ে আলোচনা ও দেশটির বিভিন্ন দর্শর্নীয় স্থান ঘুরে দেখবেন তিনি।