ছেলের জন্যই ডাইনোসর উদযাপন করেছিলেন মুশফিক

১১:৪৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৫, ২০২০ খেলা
musi

স্পোর্টস আপডেট ডেস্কঃ ক্যারিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরি করেছেন মুশফিকুর রহিম। নাম লিখিয়েছেন কিংবদন্তী ক্রিকেটারদের পাশে। এছাড়া এই মুহুর্তে টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিকও বনে গেছেন তিনি। সব মিলিয়ে ২২ গজে এক অন্যরকম উদযাপন করেছেন মিস্টার ডিপন্ডেবল খ্যাত এই ব্যাটসম্যান।

১৯৮ রানে ব্যাট করছিলেন তিনি। এন্সলে এনদিলোভুর শর্ট বল কাট করে চার মেরে ২০২ রানে পৌঁছে যান মিস্টার ডিপেন্ডেবল। কিন্তু বল বাউন্ডারি স্পর্শ করার আগেই দুই হাত তুলে উদযাপন শুরু করেন মুশফিক। শূন্যে লাফিয়ে ব্যাট ছোড়েন তিনি। পরে বাঁ হাতে ঘুষি ছোড়েন নির্ভরযোগ্য ব্যাটসম্যান।

বল সীমানা অতিক্রম করলে হেলমেট খুলে দুই হাত ওপরে তুলে সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা জানান মুশি। তবে তখনও উদযাপন থামেনি। ডান হাতে আবার ঘুষি ছোড়েন তিনি। এর পর গ্লাভস খুলে গর্জন করেন। সবশেষে সিজদাহ করেন।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মুশফিকুর রহিম জানান ডাবল সেঞ্চুরি উৎসর্গ করেছেন ছেলে মায়ানকে। উদযাপনটাও ছিল মায়ানের ডাইয়নাসোর প্রীতির প্রতিচ্ছবি, ‘এটা (উদযাপন) আমি আগে থেকে চিন্তা করি নাই। ডাবল হান্ড্রেড করার পরে, আমার ছেলে আসলে ডাইনোসরের খুব বড় ফ্যান। ও সবসময় ডাইনোসর দেখলে অন্যরকম সেলিব্রেশন করে। সেইটাই জাস্ট করার চেষ্টা করছিলাম। তো আমার ডাবল সেঞ্চুরিটা ওর জন্য।’

মুশফিক আরও বলেন, ‘সেঞ্চুরির পরের উদযাপনটা কারো উদ্দেশ্যে ছিলো না। আমি আসলে এরকম করে, আমার যতটুকু ক্যারিয়ারই হয়েছে প্রতিশোধ বা প্রতিবাদের জন্য সেলিব্রেশন করিনি। আমি সবসময় মনে করি যে আমি আমার নিজের সঙ্গে ফাইট করি।’

২০১৪ সালের ২৫ সেপ্টেম্বর জান্নাতুল কিফায়াত মন্ডিকে বিয়ে করেন মুশফিক। আর ২০১৮ সালের ৫ ফেব্রুয়ারি তাদের কোলজুড়ে পৃথিবীর বুকে আসে প্রথম সন্তান শাহরুজ রহিম মায়ান।

Loading...