• আজ ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

এনু-রূপনের আরেক বাড়িতে অভিযান, মিলল কোটি কোটি টাকা

১২:১৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৫, ২০২০ আলোচিত

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- রাজধানীর পুরান ঢাকায় একটি বাড়ির পরিত্যক্ত ফ্ল্যাটে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ টাকা, বিদেশি মুদ্রা, ক্যাসিনো সরঞ্জাম ও স্বর্ণালংকার জব্দ করেছে র‌্যাব। নেতৃত্বে ছিলেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

বাড়িটির মালিক গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এনামুল হক এনু ও তার ছোট ভাই যুগ্ম সাধারণ সম্পাদক রূপন ভূইঁয়া। ক্যাসিনো বিরোধী অভিযানের অংশ হিসেবে সোমবার রাতে এই অভিযান চালায় র‌্যাব।

এতে নগদ কয়েক কোটি টাকা, পাঁচ কোটি টাকার এফডিআর ও বিপুল পরিমাণ গয়না উদ্ধার করা হয়। তবে উদ্ধারকৃত টাকা এখনো গণনা শেষ হয়নি। পুরো সম্পদ জব্দের প্রক্রিয়া চলছে। এসব টাকা ট্র্যাংক, সিন্দুকসহ বিভিন্ন স্থানে সুন্দর করে থরে থরে সাজানো ছিল।

পুরান ঢাকার ওই এলাকার দায়িত্বপ্রাপ্ত র‌্যাব–৩–এর অতিরিক্ত পুলিশ সুপার ফয়জুল ইসালাম জানিয়েছেন, ‘ক্যাসিনো–কাণ্ডে জড়িত দুই ভাইয়ের ঢাকায় বহু ফ্ল্যাট–বাড়ি রয়েছে। এখন পর্যন্ত তাঁরা ২৪টি বাড়ির খোঁজ পেয়েছেন। অনুসন্ধানের একপর্যায়ে তাঁরা পুরান ঢাকার এ বাড়ির খোঁজ পান। এর পরপরই এখানে অভিযান চালিয়ে এসব সম্পদ জব্দ করা হয়।

র‌্যাব জানায়, সোমবার রাত সাড়ে ১২টার দিকে পুরান ঢাকার ১১৯ লালমোহন সাহা স্ট্রিটে ক্যাসিনোবিরোধী অভিযান চালানো হয়। এ সময় নগদ কয়েক কোটি টাকা, পাঁচ কোটি টাকার এফডিআর ও বিপুল পরিমাণ স্বর্ণালংকার জব্দ করা হয়।

এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করা হয়নি। পরে এ বিষয়ে বিস্তারিত তথ্য সংবাদ সম্মেলন করে জানানো হবে বলেও জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক।