• আজ ১৬ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

বুড়িচংয়ের ৩টি করাত কলের মালিককে ৩০ হাজার টাকা জরিমানা

৬:৫৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৫, ২০২০ চট্টগ্রাম, দেশের খবর

কুমিল্লা প্রতিনিধি- কুমিল্লার বুড়িচংয়ে লাইসেন্স বিহীন করাতকল চালানোর অভিযোগে এরশাদ কলেজ গেইটের কাদের ‘স’ মিলসহ ৩টি করাতকল মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি দুপুরে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন বুড়িচং উপজেলা নির্বাহী অফিসার ইমরুল হাসান।

জানা গেছে, ২৫ ফেব্রুয়ারি বেলা ৩ঃ৩০ মিনিটি সঙ্গীয় পুলিশ ফোর্সসহ বুড়িচং সদরের বিভিন্ন করাতকলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন বুড়িচং উপজেলা নির্বাহী অফিসার ইমরুল হাসান। এ সময় কলেজ গেইটের কাদের ‘স’ মিলের মালিক ফয়েজ আহাম্মেদ এর করাতকল চালানোর কোন লাইসেন্স না থাকায় ফয়েজ আহাম্মদকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

পরে জসিম ‘স’মিলেরও এর লাইসেন্স না থাকায় ১০হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া, ২৪ ফেব্রুয়ারি একই অপরাধে খাজা স’মিলকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। লাইসেন্স বিহীন তিনটি করাতকলের মালিককে মোট ৩০হাজার টাকা জারমানা করে ভ্রাম্যমান আদালত।

বুড়িচং উপজেলা বন কর্মকর্তার জানান, বুড়িচং উপজেলায় মোট ৭৬ টি করাতকল রয়েছে যার মধ্যে ৫৬টির লাইসেন্স নেই। পর্যায়ক্রমে সকল লাইসেন্স বিহীন ‘স’মিলে অভিযান পরিচালনা করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার ইমরুল হাসান জানান, বুড়িচং উপজেলার লাইসেন্স বিহীন সকল করাত কলের মালিকের বিরুদ্ধে আইগত প্রদক্ষেপ নেওয়া শুরু হয়েছে। পর্যায়ক্রমে সকল লাইসেন্স বিহীন স’মিলে অভিযান পরিচালনা করা হবে।

‘আইনশৃঙ্খলা মিটিংয়ে সিদ্ধান্ত হয়েছে লাইসেন্স বিহীন কোন করাতকল বুড়িচংয়ে চালাতে দেওয়া হবে না। নিদিষ্ট সময়ের মধ্যে লাইসেন্স করতে ব্যর্থ হলে করাত কলগুলোতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হবে’ বলেন ইমরুল হাসান।

Loading...