এবার অস্ট্রিয়া-ক্রোয়েশিয়ায় করোনা ভাইরাস রোগী শনাক্ত

৯:৫৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৫, ২০২০ আন্তর্জাতিক
auss

আন্তর্জাতিক ডেস্কঃ পশ্চিম ইউরোপের অস্ট্রিয়া এবং দক্ষিণ-পূর্ব ইউরোপের ক্রোয়েশিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। যার মাধ্যমে ৩৮টি দেশে বিস্তার লাভ করলো কোভিড-১৯ রোগটি।

ক্রোয়েশিয়ার প্রধানমন্ত্রী আন্দ্রেস প্লেনকোভিচ নিশ্চিত করেছেন যে, তার দেশে করোনাভাইরাসে একজন সংক্রমিত হয়েছেন এবং ওই রোগীকে রাজধানী জাগরেবের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে অস্ট্রিয়ার টিরল প্রদেশে করোনা আক্রান্ত দুই ব্যক্তিকে শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছেন সরকারি কর্মকর্তারা।

ক্রোয়েশিয়ার প্রধানমন্ত্রী আন্দ্রেস প্লেনকোভিচ এক সংবাদ সম্মেলনে বলেন, ‘আক্রান্ত ব্যক্তি বয়সে তরুণ এবং তার শরীরে হালকা লক্ষণ ধরা পড়েছে। তাইকে আইসোলেশনে রাখা হয়েছে। এই মুহূর্তে তার অবস্থা ভালো।’ স্বাস্থ্যমন্ত্রী ভিলি বেরোস বলেন, আক্রান্ত রোগী গত ১৯ থেকে ২১ ফেব্রুয়ারি ইতালির মিলানে অবস্থান করেছিলেন।

এ ছাড়া অস্ট্রিয়ায় দুইজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। স্বাস্থ্য পরীক্ষা করার পর তাদের শরীরে ভাইরাসটি পজেটিভ পাওয়া যায়। তবে তাদের জাতীয়তা জানানো হয়নি।

উল্লেখ্য করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে বিশ্বব্যাপী মৃত্যুর সংখ্যা এখন ২ হাজার ৭০৫ জন। এছাড়া প্রাণঘাতী এ ভাইরাসটিতে ৮০ হাজার ২৭৭ জন আক্রান্ত হয়েছেন। চীনের পর ৯৭৭ নিয়ে দক্ষিণ কোরিয়ায় আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। দেশটিতে মৃতের সংখ্যা ১০। তবে চীনের বাইরে সবচেয়ে বেশি মৃত্যু ইরানে—১৫ জন।

Loading...