দিল্লিতে সংঘর্ষে নিহত বেড়ে ২৭, সম্প্রীতি বজায় রাখতে মোদীর টুইট

১০:০৪ অপরাহ্ণ | বুধবার, ফেব্রুয়ারি ২৬, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ গত তিনদিন ধরে জ্বলছে দিল্লি। সংশোধিত নাগরিকত্ব আইনকে (সিএএ) কেন্দ্র করে ভারতের রাজধানী দিল্লিতে ছড়িয়ে পড়া সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ জনে। এ নিয়ে এপর্যন্ত নীরব থাকলেও অবশেষে নীরবতা ভাঙলেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

টুইটারে মোদী লেখেন, ‘‘শান্তি ও সম্প্রীতি আমাদের সংস্কৃতির মূল কথা। দিল্লির ভাই-বোনেদের কাছে অনুরোধ, সর্বদা শান্তি ও ভ্রাতৃত্ব বজায় রাখুন। যত দ্রুত সম্ভব দিল্লিতে শান্তি ও স্বাভাবিক অবস্থা ফিরে আসাটা জরুরি।’’

মোদী লেখেন, ‘‘দিল্লির বিভিন্ন প্রান্তের পরস্থিতি খতিয়ে দেখেছি আমি। অতি দ্রুত যাতে পরিস্থিতি স্বাভাবিক হয়, শান্তি ফিরে আসে, তারজন্য পুলিশ ও অন্য সংস্থাগুলি ক্ষতিগ্রস্ত এলাকায় কাজ করে চলেছে।’

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, সোমবার (২৪ ফেব্রুয়ারি) থেকে সিএএ’কে কেন্দ্র করে আইনটির সমর্থক ও বিরোধীদের মধ্যে ছড়িয়ে পড়া সংঘর্ষে ২৭ জন নিহত হয়। এছাড়া সংঘর্ষে অন্তত দু’শ লোক আহত হয়েছেন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভারতে সফরে আসার পরপরই দেশটির রাজধানীতে এ সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

পরিস্থিতি সামাল দিতে উত্তর-পূর্ব দিল্লির ১০টি স্থানে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এছাড়া সংঘর্ষের পরিপ্রেক্ষিতে দিল্লির যাতায়াত ব্যবস্থা স্থবির হয়ে পড়েছে।

দিল্লি পুলিশ জানায়, সংঘর্ষের ঘটনার পরিপ্রেক্ষিতে তারা ১৮টি এফআইআর দাখিল করেছে এবং ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে একশ ছয়জনকে গ্রেফতার করা হয়েছে।

Loading...