সংবাদ শিরোনাম
  • আজ ১৭ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

ইসরাইলের আন্তর্জাতিক ম্যারাথনে দেশের পতাকা হাতে প্রবাসী বাংলাদেশি!

১০:০২ অপরাহ্ণ | শুক্রবার, ফেব্রুয়ারি ২৮, ২০২০ খেলা
israi

স্পোর্টস আপডেট ডেস্কঃ ইসরাইলের তেল আবিবে অনুষ্ঠিত হয়ে গেল আন্তর্জাতিক স্বল্প ও দূরপাল্লার ম্যারাথন প্রতিযোগিতা। আর প্রথমবারের মত নিজের দুই পুত্র ম্যাক্সি ও দিব্যকে নিয়ে আন্তর্জাতিক দূরপাল্লার ম্যারাথনে অংশ নিলেন সৌখিন দৌড়বিদ শিব শংকর পাল।

এখন পর্যন্ত ১১১ আন্তর্জাতিক ম্যারাথনে অংশ নেয়া সৌখিন ক্রীড়াবিদ শিব শংকর পাল, নানান দেশের প্রায় ৪০ হাজার প্রতিযোগীর সঙ্গে দৌড়েছেন।

শিব শংকর পাল একমাত্র বাংলাদেশী হিসেবে ইসরাইলে দেশের পতাকা হাতে দূরপাল্লার দৌড়ে অংশ নিলেন। ইসরাইলের রাজধানী তেল আবিবের উত্তর কনভেনশন সেন্টার থেকে শুরু হওয়া ৪২.২ কি. মি. দুরত্বের এই ম্যারাথন শেষ করতে জার্মানির মিউনিখে বসবাসরত এই দৌড়বিদ সময় নিয়েছেন ৩ ঘন্টা ৪০ মিনিট।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় সকাল ১১ টায় শুরু হওয়া ম্যারাথনটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ ও ঐতিহাসিক স্থানসহ ভূমধ্যসাগরের পাড় ঘেঁষে পৃথিবীর সবচেয়ে পুরনো বন্দর হয়ে, সে দেশের সর্বোচ্চ ভবন আজিরিয়েলি ঘুরে গানি ইহোসুয়া পার্কে এসে শেষ হয়।

ইসরাইলের মত দেশের এমন ম্যারাথনে অংশ নিয়ে দেশের পতাকা উড়াতে পেরে দারুন আনন্দিত ঢাকার নবাবগঞ্জের ছেলে শিব শংকর পাল। জানান, দেশের পতাকা হাতে দৌড়ানোর মত গর্বের বিষয়ই কিছুতেই হতে পারে না।

শিব শংকর পাল একজন জার্মান পাসপোর্টধারী।

সুত্র- সময় টিভি

আরও দেখুন-

বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি পড়েছেন বাংলাদেশের নারায়ণগঞ্জের একটি প্রাথমিক বিদ্যালয়ে আর তারই প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো প্রাথমিকের পাঠ চুকিয়েছেন নোয়াখালীর একটি স্কুল থেকে! এমনটাই দাবি করছেজন প্রিয় সার্চ ইঞ্জিন গুগল।

গুগলের সার্চবারে গিয়ে ‘where did lionel messi study’, ‘lionel messi study’, ‘lionel messi school’, ‘lionel messi education’ ইত্যাদি লিখে সার্চ দিলে সবার প্রথমেই গুগল যে তথ্যটি দেখাচ্ছে তা হলো, মেসি বাংলাদেশের নারায়ণগঞ্জের একটি প্রাথমিক বিদ্যালয়ে বাংলাদেশি সুপারস্টার শাকিব খানের সঙ্গে পড়াশোনা করেছেন।

পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর নামেও একই প্রশ্ন লিখে সার্চ দিলে আসে, তিনি বাংলাদেশের নোয়াখালীর একটি প্রাথমিক বিদ্যালয়ে পড়াশোনা করেছেন।

আমরা সবাই জানি, এই দুটি তথ্যের কোনোটিই সত্য নয়। তবে কেনো গুগল সার্চ ইঞ্জিনে এ প্রশ্ন লিখে খোঁজ করলে সবার ওপরে এই তথ্য আসে?

এই বিষয়টি বুঝতে হলে আমাদের সবার আগে গুগল সার্চ ইঞ্জিনের কাজ করার কৌশল সম্পর্কে জানতে হবে।
বিস্তারিত

Loading...