• আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

‘বিদ্যুৎ-পানির দাম বাড়লে সবকিছুর দাম বেড়ে যাবে’- জিএম কাদের

২:৩৩ অপরাহ্ণ | শনিবার, ফেব্রুয়ারি ২৯, ২০২০ জাতীয়
GM-Quader

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, বিদ্যুৎ ও পানির দাম বাড়ানোর ফলে নিত্য প্রয়োজনীয় সব পণ্যের দাম বেড়ে যাবে। শনিবার (২৯ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর মৌচাকে জাতীয় ছাত্র সমাজের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, বিদ্যুৎ ও পানির দাম আবারো বাড়ানো হয়েছে। এটা সাধারণ মানুষের জন্য মরার উপর খাঁড়ার ঘা হয়ে দাঁড়িয়েছে।

বিষয়টি পুনর্বিবেচনার দাবি জানিয়ে জিএম কাদের বলেন, বিদ্যুতের দাম বাড়ানো হলে উৎপাদন থেকে শুরু করে সব পণ্যের দাম বেড়ে যাবে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে সাধারণ মানুষের এরই মধ্যে নাভিশ্বাস উঠেছে।

এছাড়া করোনা ভাইরাস মোকাবেলায় সব ধরণের প্রস্তুতি নিয়ে রাখার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, এ ব্যাপারে সরকারকে সব ধরণের সহযোগিতা করবে জাতীয় পার্টি।

তিনি বলেন, জাতীয় পার্টি সব সময় গণতন্ত্রের পক্ষে কাজ করার চেষ্টা করেছে। জাতীয় পার্টি নিয়ে দেশবাসীর অনেক প্রত্যাশা। জাতীয় পার্টি দেশের রাজনীতিতে পরিবর্তন আনতে চায়। সে ক্ষেত্রে ছাত্র সমাজকে ভূমিকা রাখতে হবে।

এদিকে শনিবার (২৯ ফেব্রুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবে এক মানববন্ধনে অংশ নিয়ে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, পানি, গ্যাস, বিদ্যুতের দাম বাড়ানো যাবে না। যদি এগুলো করে থাকেন তাহলে ক্ষমতায় থাকা যাবে না। এমনিতেই আপনাদের ক্ষমতায় থাকার কোনো অধিকার নাই। কারণ আপনারা তো ভোটে আসেননি, ডাকাতি করে এসেছেন। এখন যদি মনে করেন জোর করে ক্ষমতায় থাকবেন, তাহলে জনগণ বলতে বাধ্য হবে যে, আমরা তোমাদের চাই না।

তিনি বলেন, এই সরকার অবৈধভাবে জোর করে ক্ষমতায় বসার পর থেকে রাহাজানি, গুন্ডামি ও লুটপাটের ধারা অব্যাহত রেখেছে। এই সরকার এখন প্রায় বন্ধুহীন। এই সরকার দেশের ভেতরে যাদের ওপর নির্ভর করতো, তারা এখন কেউ নাই। বিদেশে যাদের ওপর নির্ভর করতো, তারাও কেউ নাই। যেনতেনভাবে সমর্থন দেখানোর জন্য তারা সবরকম অপচেষ্টা চালাচ্ছে। একটা স্বৈরাচার, ভোট ডাকাতির সরকারকে নিরঙ্কুশ সমর্থন দেয়ার কোনো দরকার নাই।

এ ছাড়া বৃহস্পতিবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই বর্তমান সরকার জনগণের ভালমন্দ বিচার করতে চায় না। সুষ্ঠু নির্বাচন হলে তাদের ব্যাপক পরাজয় হবে, সেজন্য জনগণের ওপর প্রতিশোধ নিতেই তারা দফায় দফায় বিদ্যুৎসহ প্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধি করছে বলেও অভিযোগ করেন বিএনপি মহাসচিব।