শেরপুরে ‘বিডি ক্লিন’র উদ্যোগে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান

৩:২৩ অপরাহ্ণ | রবিবার, মার্চ ১, ২০২০ ময়মনসিংহ
BDClean Sherpur Pic

মইনুল হোসেন প্লাবন , শেরপুর প্রতিনিধি: ‘পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন’ এ শ্লোগানকে সামনে রেখে স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিনের উদ্যোগে শেরপুরে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে।

২৯ ফেব্রুয়ারি শনিবার বিকেলে শহরের ডিসি উদ্যান চত্ত্বরে ওই অভিযানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) এটিএম জিয়াউল ইসলাম। বিডিক্লিন সদস্যসহ অন্যান্যদের পরিচ্ছন্নতার শপথবাক্য পাঠ করান অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এবিএম এহছানুল মামুন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ বিভাগ উন্নয়ন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক, শেরপুর জেলা আইনজীবী সমিতি ও প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম আধার এবং কবি সংঘ বাংলাদেশের সভাপতি কবি-কলামিস্ট তালাত মাহমুদ।

বিডিক্লিন শেরপুরের সমন্বয়ক আল আমিন রাজুর সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কবি-ছড়াকার খন্দকার মোস্তাফিজুল হক, সংগঠনের সহ-সমন্বয়ক মেহেদী হাসান শামীম প্রমুখ। ওইসময় সংগঠনের বিভিন্ন ইউনিটের প্রধানগণসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ এবং নির্মল পরিবেশের পূর্বশর্ত। শেরপুরে সেই পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা এবং তাতে নাগরিক সমাজের প্রতিনিধিদের সম্পৃক্তকরণের মধ্য দিয়ে বিডিক্লিন ইতোমধ্যে সফলতার পরিচয় দিয়েছে। তারা আরও বলেন, নিজ নিজ এলাকাসহ শহরের পরিচ্ছন্নতা নিশ্চিত করার মধ্য দিয়ে আমাদের ব্যক্তি ও সমাজ জীবনে তার প্রতিফলন ঘটাতে হবে। তবেই আমরা পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ে তুলতে সক্ষম হবো।

পরে অতিথিসহ সংগঠনটির অর্ধশতাধিক নারী-পুরুষ সদস্য হাতে ঝাড়– নিয়ে ও মুখে মাস্ক পড়ে ডিসি উদ্যান চত্ত্বর ও বইমেলা প্রাঙ্গনের চারপাশের বিভিন্ন ময়লা-আবর্জনা পরিস্কার করে নির্দিষ্ট ডাস্টবিনে ফেলেন। সেইসাথে স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীদের নিজেদের আশেপাশে পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে সচেতন হওয়ার পরামর্শ দেন।

Loading...