একজন পুলিশ কর্মকর্তার ব্যতিক্রমী উদ্যোগ!

৭:৩৬ অপরাহ্ণ | সোমবার, মার্চ ৯, ২০২০ স্পট লাইট

ফয়সাল শামীম, ষ্টাফ রিপোর্টার:‘মাধ্যমিক পর্যায়ে দূর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতায় অংশগহণকারী ছাত্র-ছাত্রীদের মধ্যে ও মুজিব শর্তবর্ষ উপলক্ষে ত্রিমাত্রিক-৩০ বিসিএস অফিসার্স কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড এর উদ্যোগে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার রায়গঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের লাইব্রেরিতে “বঙ্গবন্ধু ও মুক্তিযুক্তভিত্তিক” বিভিন্ন বই উপহার দেওয়া হয়েছে।

বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ত্রিমাত্রিক-৩০ বিসিএস অফিসার্স কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড-এর প্রতিষ্ঠাতা সভাপতি ও ডিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ জাহাঙ্গীর আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রায়গঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক মোহাম্মদ আবুল কালাম আজাদ, আরও উপস্থিত ছিলেন নাগেশ্বরী উপজেলার ৩০টি স্কুলের শিক্ষকবৃন্দ।

রায়গঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আবুল কালাম আজাদ জানান, এডিসি জাহাঙ্গীর আলম নাগেশ্বরী উপজেলার কৃতি সন্তান।

মুজিব শতবর্ষ উপলক্ষে তিনি যে মহৎ উদ্যোগে স্কুলের শিার্থীদের মাঝে মুক্তিযুদ্ধ ভিত্তিক বই বিতরণ করলেন সেজন্য তাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

ত্রিমাত্রিক-৩০ বিসিএস এর বই উপহার শিক্ষার্থীদের মাঝে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানার আগ্রহ বৃদ্ধি পাবে এবং মুক্তিযুদ্ধের আদর্শে মানুষ হবে। আমাদের এলাকার কৃতি সন্তান এডিসি জাহাঙ্গীর আলমের এই উদ্যোগের প্রশংসা করি। এডিসি জাহাঙ্গীর এর বাবা একজন বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও সমাজসেবক। মুক্তিযোদ্ধা বাবার আদর্শে তিনি জনগণের জন্য কল্যাণমূলক কাজ করছেন আমরা সবাই অত্যন্ত গর্বিত।

প্রধান অতিথির বক্তব্যে মোঃ জাহাঙ্গীর আলম জানান, মুজিব শতবর্ষে আমাদের নাগেশ্বরী এলাকার স্কুলের ছাত্র-ছাত্রীদের জানাতে হবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা ও মুক্তিযুদ্ধের কথা। এখন থেকে যদি স্কুলের শিক্ষার্থীরা এসব বই পড়ে তাহলে তারা ভবিষ্যতে বঙ্গবন্ধুকে জানতে পারবে এবং তার আদর্শ ধারণ করতে পারবে।

তিনি আরও বলেন, এর আগেও ত্রিমাত্রিক-৩০ বিসিএস অফিসার্স কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড-এর উদ্যোগে নাগেশ্বরী উপজেলায় বিভিন্ন গ্রামে অসহায় শীতার্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছিল তারই ধারাবাহিকতায় এবার উপজেলার বিভিন্ন স্কুলে মুক্তিযুদ্ধভিত্তিক বই বিতরণ করা হচ্ছে। ভবিষ্যতে আরও নানা জনকল্যানমূলক কাজ করবে আমাদের সংগঠনটি। আপনারা সবাই আমাদের এ সংগঠনটির জন্য দোয়া করবেন।