• আজ ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর জাপান সফর বাতিল

১১:৩৮ অপরাহ্ণ | সোমবার, মার্চ ৯, ২০২০ স্পট লাইট
hasina

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফর বাতিল করা হয়েছে। বিশ্বব্যাপী করোনা সংক্রমণের কারণে এ সফর বাতিল করা হয়েছে বলে সোমবার (৯ মার্চ) রাতে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

এর আগে, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভা ডেকেছিলেন প্রধানমন্ত্রী। সোমবার গণভবনে সভা শেষে আওয়ামী লীগের সকল জনসভা ও আলোচনা সভা স্থগিত করা হয়েছে। বলা হয়েছে, পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত সারাদেশে এই স্থগিতাদেশ বলবৎ থাকবে। করোনা ভাইরাসের কারণে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সন্ধ্যায় দেশের বর্তমান পরিস্থিতি ও মুজিব বর্ষ উদযাপন নিয়ে জরুরি বক্তব্য প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভয়ের কিছু নেই উল্লেখ করে তিনি বলেন, ইতোমধ্যে সমস্ত প্রয়োজনীয় নির্দেশনা প্রতিটি জেলা-উপজেলায় পাঠানো হয়েছে। এছাড়া, সব জেলায় কোয়ারান্টাইনের জন্য আলাদা শয্যা প্রস্তুত করা হয়েছে।

শেখ হাসিনা বলেন, মুজিব জন্মশতবার্ষিকী বিশাল আকারে করার উদ্যোগ নিয়েছিলাম, সেখানে লাখ মানুষ জমায়েত হবে। সেই জমায়েত বন্ধ করে দিয়েছি, তার কারণ কোনোভাবে মানুষের যেন ক্ষতি না হোক। জনগণের কল্যাণের জন্য করবো। হ্যাঁ এটা আমাদের জন্য খুবই কষ্টকর। তবে আমাদের অন্য কর্মসূচি রাখবো, যেমন সকালে পুষ্পমাল্য অর্পন, টুঙ্গিপাড়া যাবো। মানুষ ক্ষতিগ্রস্ত হবে সেটা চাই না। আয়োজন সব ঠিক থাকবে। সব প্রোগ্রাম ঠিক থাকবে। পরবর্তিতে তারিখ দিয়ে করবো।

তিনি আরও বলেন, আপাতত সেগুলো নিয়ে সমস্ত কর্মসূচি পুনর্বিন্যাস করে দিয়েছি। সেগুলো ঠিক এই মুহূর্তে করবো না। কয়েক সপ্তাহ দেখবো, দেখার পর পরবর্তীতে এই সমস্যা যাবার পরে করবো।