মুজিববর্ষের অনুষ্ঠানে লাইভে থাকবেন মোদি

৩:৫৬ অপরাহ্ণ | বুধবার, মার্চ ১১, ২০২০ স্পট লাইট
modi

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানে সারাসরি উপস্থিত না থাকলেও ভিডিও বার্তার মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত থাকবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা বুধবার এ তথ্য জানিয়েছেন। শ্রিংলা জানান, করোনা ভাইরাসের কারণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর বাতিল করা হয়। কিন্তু অনুষ্ঠানে লাইভে যুক্ত হবেন তিনি।

১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর (মুজিববর্ষ) উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেয়ার কথা ছিল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক, কম্বোডিয়ার প্রধানমন্ত্রী সামদেক হুন সেন, ইউনেস্কোর সাবেক মহাসচিব ইরিনা বোকোভাসহ বেশ কয়েকজন বিদেশি অতিথির। এছাড়া কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও ইতালির প্রধানমন্ত্রী জুসেপ্পে কোন্তের থাকার বিষয়েও আলোচনা চলছিল।

কিন্তু করোনাভাইরাসের কারণে সৃষ্ট সংকটের কারণে জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান পুনর্বিন্যাস করা হয়েছে। সীমিত পরিসরে উদযাপন করা হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শত জন্মবার্ষিকী। এ উপলক্ষ্যে ১৭ মার্চ জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।