করোনার কারণে স্থগিত হলো আইপিএল

৪:০৫ অপরাহ্ণ | শুক্রবার, মার্চ ১৩, ২০২০ খেলা
ipl

স্পোর্টস আপডেট ডেস্কঃ করোনাভাইরাসের সংক্রমণের জেরে আসন্ন আইপিএল স্থগিতের সিদ্ধান্ত নিল ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআই। সংবাদ সংস্থা আইএএনএস জানিয়েছে, শুক্রবার বোর্ডের বৈঠকে স্থির হয় আগামী ২৯ মার্চ থেকে শুরু হতে যাওয়া নির্ধারিত আইপিএল স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফ্র্যাঞ্চাইজিদের উদ্দেশে বলা হয়েছে, আগামী ১৫ এপ্রিল থেকে তা শুরু হবে।

করোনা ভাইরাস আতঙ্কের মাঝে ভারত সরকার ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশিদের ভিসা দেয়া বন্ধ করার পর এমনিতেই ভিনদেশি ক্রিকেটারদের পাওয়ার সম্ভাবনা ছিল না দলগুলোর। ফ্র্যাঞ্চাইজি মালিকদের অনুরোধ ছিল বিদেশি খেলোয়াড়দের সুযোগ করে দিয়ে প্রয়োজনে বদ্ধদুয়ারে হলেও টুর্নামেন্ট আয়োজন করা যেতে পারে।

কিন্তু ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় কূটনৈতিক অঙ্গনের মতো বিশেষ কয়েকটি ক্যাটাগরিতে ছাড়া কাউকে দেশটি ভ্রমণের অনুমতি না দেয়ার সিদ্ধান্ত জানানোর পর কেন্দ্রীয় সরকার সবরকম জনসমাগম বন্ধের নির্দেশ দেয়। তাতে আইপিএল পিছিয়ে দেয়া ছাড়া উপায় ছিল না।

জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, গভর্নিং বডির বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি ও সেক্রেটারি জয় শাহের বৈঠকে আলোচনা এ বিষয়ে সিদ্ধান্ত হয়।

পরে সবকিছু বিবেচনা করেই আইপিএলের এবারের আসর ১৭ দিন পেছানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সিদ্ধান্ত জানিয়ে অংশগ্রহণকারী ৮ দলকে চিঠি দেয়া হয়েছে শুক্রবার (১৩ মার্চ)।

শনিবার এ বিষয়ে বিস্তারিত বর্ণনা করা হবে বলে জানাচ্ছে আইপিএল গভর্নিং কাউন্সিল।

Loading...