ইতালি ফেরত ১৪২ জন যাত্রীকে নেওয়া হয়েছে হজ ক্যাম্পে

১১:৪৩ পূর্বাহ্ণ | শনিবার, মার্চ ১৪, ২০২০ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে ইতালির রোম থেকে দেশে ফিরেছেন ১৪২ জন বাংলাদেশি। শনিবার (১৪ মার্চ) সকাল ৮ টায় দুবাই হয়ে এমিরেটস এয়ারলাইন্সের (ইকে ৫৮২) ফ্লাইটে সকাল ৮টায় তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান।

এরপর বিমানবন্দর থেকে তাদের সরাসরি নেওয়া হয়েছে আশকোনার হজ ক্যাম্পে। সেখানে ১৪ দিন তাদের কোয়ারেনটাইনে রাখা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য কর্মকর্তারা।

শাহজালাল বিমানবন্দর স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক ডা. শাহারিয়ার সাজ্জাদ জানান, বিমানবন্দরে নামার পর পুলিশ পাহারায় বিআরটিসির কয়েকটি বাসে করে ইতালি ফেরতদের আশকোনা হজ ক্যাম্পে নেওয়া হয়।

তিনি বলেন, থার্মাল স্ক্যানারে স্ক্রিনিংয়ে ইতালিফেরত ১৪২ জন যাত্রীর কারও গায়ে জ্বর ধরা পড়েনি। ইতালি থেকে রওনা হওয়ার আগেও তাদের জ্বর মাপা হয়েছিল। সেখানেও তারা সুস্থ ছিলেন। প্রয়োজনীয় তথ্য-উপাত্ত সংগ্রহ শেষে তাদেরকে আপাতত আশকোনা হজক্যাম্পে পাঠানো হয়েছে।

এর আগে চীনের উহান থেকে আসা বাংলাদেশিদের হজ ক্যাম্পে কোয়ারেন্টিনে রাখা হয়েছিল। কারও মধ্যে ভাইরাস সংক্রমণের লক্ষণ না পেয়ে ১৪ দিন পর তাদের বাড়িতে ফেরার অনুমতি দেওয়া হয়।