করোনাভাইরাসের কঠিন পরিস্থিতিতেও ‘দারুণ সুযোগ’ দেখছেন মেসি

২:২৫ অপরাহ্ণ | রবিবার, মার্চ ১৫, ২০২০ খেলা
messii

স্পোর্টস আপডেট ডেস্কঃ চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস প্রভাব ফেলেছে ক্রীড়াঙ্গনেও। তাইতো করোনা আতঙ্কে বন্ধ হয়ে গেছে প্রায় সব ফুটবল লিগই। এছাড়া বাড়তি সতর্কতা অবলম্বন করছেন ক্রীড়াবিদরাও। তাদের অনেকে স্বেচ্ছায় যাচ্ছেন কোয়ারেন্টাইনে।

জানা গেছে, করোনা আতঙ্কে নিজ বাড়িতে স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে থাকার সিদ্ধান্ত নিয়েছেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি।

পরিস্থিতিটাকে ‘কঠিন’ বলে উল্লেখ করলেও সময়টা একেবারে খারাপ যাচ্ছে না মেসির। এতে যেন পরিবারের সঙ্গে কিছুটা সময় কাটানোর সুযোগ পেলেন ছয়বারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার। অবশ্য বিশ্ব মহামারি নিয়েও উদ্বেগ প্রকাশ করেছেন আর্জেন্টিনা অধিনায়ক।

আইসোলেশনে থাকার সময়টা ছেলে মাতেও ও সিরোর সঙ্গে দারুণ কাটছে মেসির। তাদের সঙ্গে বেশ কয়েকটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে ৩২ বছর বয়সী এই ফুটবলার লিখেছেন- “সবার জন্যই সময়টা কঠিন।”

“যা হচ্ছে তাতে আমরা উদ্বেগের সঙ্গে সময় কাটাচ্ছি। সবচেয়ে কঠিন অবস্থায় আছেন, তাদের জায়গায় নিজেদের কল্পনা করে সবাইকে সাহায্য করতে চাই আমরা। কেউ হয়তো নিজেই আক্রান্ত, কারও হয়তো পরিবার বা বন্ধু-বান্ধব আক্রান্ত। তাদের সবাইকে লড়াইয়ে শক্তি পাঠাতে চাই।”

“অবশ্যই, স্বাস্থ্যই সবার আগে। এটা ব্যতিক্রমী একটা মুহূর্ত। আমাদের অবশ্যই স্বাস্থ্য সংগঠন ও সরকারি কর্তৃপক্ষের আদেশগুলো মানতে হবে। একমাত্র এই পন্থাতেই আমরা এটার সঙ্গে কার্যকরভাবে লড়তে পারব।”

“এটা সচেতন হওয়ার ও বাড়িতে অবস্থান করার সময়। সেই সঙ্গে এটা উপভোগ করারও উপযুক্ত সময়। এমন সময় আপনি সবসময় পাবেন না। অনেক ভালোবাসা। আশা করি, যত দ্রুত সম্ভব আমরা এই পরিস্থিতি কাটিয়ে উঠতে পারব।”

Loading...