• আজ ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনাভাইরাস: ঢাবি বন্ধের দাবিতে পাঁচ শিক্ষার্থীর অনশন

৪:১৪ অপরাহ্ণ | রবিবার, মার্চ ১৫, ২০২০ শিক্ষাঙ্গন
duuu

সময়ের কণ্ঠস্বর, ঢাকাঃ করোনাভাইরাসের ঝুঁকি মোকাবেলায় অবিলম্বে ঢাকা বিশ্ববিদ্যালয় বন্ধের দাবিতে অনশন শুরু করেছে পাঁচ শিক্ষার্থী। শনিবার রাত ৮টা থেকে ক্যাম্পাসের রাজু ভাস্কর্যের পাদদেশে অনশন শুরু করেন তারা।

অনশনকারী শিক্ষার্থীরা হলেন-বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জুনাইদ হুসাইন খান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের কে এম তূর্য, ও ইয়াছির আরাফাত প্লাবন, অরগানাইজেশান স্ট্র্যাটেজি অ্যান্ড লিডারশিপ বিভাগের রকিব রানা মাসুদ এবং টেলিভিশন ফ্লিম অ্যান্ড ফটোগ্রাফি স্টাডিজ বিভাগের শিক্ষার্থী হাসান বিশ্বাস। অনশনরতরা সবাই বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

শিক্ষার্থীরা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়ে পড়লে তা দ্রুত ছড়িয়ে পড়ার শঙ্কা আছে। আর তাই এ ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় অবিলম্বে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার করার দাবি জানান তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন এই পাঁচ শিক্ষার্থী।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের পরবর্তী পদক্ষেপ নিয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে প্রক্টর ও ডাকসু নেতাদের সমন্বয়ে জরুরি সভা চলছে। এই সভা শেষে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। একাধিক ডাকসু নেতা এই তথ্য নিশ্চিত করেছেন।