লক্ষ্মীপুরে অস্ত্র তৈরির কারখানার সন্ধান, আটক ২

৭:৪৫ অপরাহ্ণ | রবিবার, মার্চ ১৫, ২০২০ চট্টগ্রাম, দেশের খবর

মু.ওয়াছীঊদ্দিন, লক্ষ্মীপুর প্রতিনিধি- লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় অভিযান চালিয়ে অস্ত্র তৈরীর একটি কারখানার সন্ধান পেয়েছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রোববার (১৫ মার্চ) ভোর রাতে নোয়াখালীর হাতিয়া উপজেলার হরণী ইউনিয়নের বয়ারচর এলাকায় অভিযান চালায় র‌্যাব।

এ ঘটনায় ৩টি একনলা বন্দুক, ২টি এলজিসহ ২ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত ২ জনের তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে এ অস্ত্র কারখানার সন্ধান পাওয়া যায়। অভিযান চলে সকাল ৮টা পর্যন্ত।

এসময় কারখানা থেকে অস্ত্র তৈরীর বিপুল পরিমাণ সরঞ্জাম জব্দ করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন, বাবুল (৩২) ও আনোয়ার হোসেন (৫৬)। তারা দুইজনেই বয়াচরের বাসিন্দা।

ওয়ার্কশপের আড়ালে কারখানার একটি কক্ষে অস্ত্র তৈরী করা হতো বলে জানিয়েছেন র‌্যাব-১১ এর স্পেশাল কোম্পানি কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার ‘মোঃ জসীম উদ্দিন চৌধুরী।

তিনি বলেন, প্রথমে অগ্নিয়াস্ত্রসহ বাবুল ও আনোয়ারকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যানুসারে লক্ষ্মীপুরের রামগতি উপজেলার রামগতি বাজারের রায়হান ওয়ার্কশপে অভিযান চালানো হয়। ওয়ার্কসপের একটি কক্ষ অস্ত্র তৈরীর কারখানা হিসাবে ব্যবহার করা হতো। ঐ কক্ষ থেকে ১টি একনলা বন্দুকের গুলিসহ বিপুল পরিমাণ অস্ত্র তৈরীর সরঞ্জাম জব্দ করা হয়েছে।

র‌্যাব-১১ এর স্পেশাল কোম্পানি কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসীম উদ্দীন চৌধুরী বলেন, রামগতি বাজারে রায়হান ওয়ার্কসপের আড়ালে অস্ত্র তৈরী করা হতো। এ অস্ত্রগুলো চরের বিভিন্ন সন্ত্রাসী বাহিনীর কাছে বিক্রি করা হতো।

গ্রেফতারকৃত দুজনের বিরুদ্ধে অস্ত্র আইনের মামলা করে হাতিয়ায় হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন তিনি।

Loading...