• আজ ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনা আতঙ্কে নোবিপ্রবি শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা

৯:৫৭ অপরাহ্ণ | রবিবার, মার্চ ১৫, ২০২০ শিক্ষাঙ্গন
nstu

এস আহমেদ ফাহিম,নোবিপ্রবি প্রতিনিধিঃ বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করা করোনাভাইরাস আতঙ্কে সকল ধরনের ক্লাস ও পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত নিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শিক্ষার্থীরা। করোনার প্রাদুর্ভাব স্বাভাবিক অবস্থায় না আসা পর্যন্ত এই ঘোষণা কার্যকর থাকবে বলে জানান তারা।

রবিবার বিকাল ৫টায় শিক্ষার্থীরা এই ঘোষণা দেয়। এর আগে বেলা ২টায় সকল বিভাগের ক্লাস প্রতিনিধিরা একত্রিত হয়। সেখানে দীর্ঘ আলোচনার পর তারা এই সিদ্ধান্ত গ্রহণ করে।

শিক্ষার্থীরা জানান, বিশ্বব্যাপী করোনা আতঙ্কে ভুগলেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কোনো সিদ্ধান্ত নিচ্ছে না। বাড়ি থেকে আমাদের পরিবার চিন্তিত। বারবার ফোন দিয়ে বাড়ি চলে যাওয়ার জন্য চাপ দিচ্ছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কোন সদুত্তর না পেয়ে আমরা নিজেরাই ক্লাস ও পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত নিয়েছি। পরিস্থিতি স্বাভাবিক হওয়া পর্যন্ত এই কর্মসূচি চলবে।

এর আগে শনিবার (১৪ মার্চ) ক্যাম্পাস বন্ধের দাবী তুলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের বিভিন্ন গ্রুপে নিজেদের দাবী উপস্থাপন করে তারা। এই ব্যাপারে প্রশাসনের কোন সিদ্ধান্ত না আসায় নিজেদের মহামারী থেকে রক্ষা করতে ক্লাস প্রতিনিধিরা একত্রিত হয়ে এ সিদ্ধান্ত গ্রহণ করে।