করোনা রোধে ভক্তদের যে পরামর্শ দিলেন মুশফিক

১০:৩৯ অপরাহ্ণ | রবিবার, মার্চ ১৫, ২০২০ খেলা
musi

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ করোনাভাইরাসের প্রভাবে থমকে গেছে ক্রীড়াঙ্গণ। এই মুহূর্তে আন্তর্জাতিক পর্যায়ে কোনো ক্রিকেট চলছে না। এর মধ্যে আজ রোববার (১৫ মার্চ) থেকে শুরু হয়েছে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)।

ডিপিএলের জন্য বিসিবির পক্ষ থেকে সম্ভাব্য সব ধরনের ব্যবস্থাই নেওয়া হয়েছে। বোর্ডের পক্ষ থেকে ক্রিকেটারদের ও দর্শকদের সচেতনতামূলক নির্দেশনা দেওয়া হয়েছে। দর্শকদের সতর্ক করলেন অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিমও।

রোববার (১৫ মার্চ) ডিপিএলের উদ্বোধনী ম্যাচে দারুণ এক সেঞ্চুরি করে আবাহনীকে জিতিয়েছেন মুশফিক (১২৭)। ম্যাচের পর এক প্রশ্নের জবাবে দর্শকদের সতর্কতার পরামর্শ দেন সাবেক অধিনায়ক।

মুশফিক বলেন, ‘এটা (করোনাভাইরাস) নিয়ে সবাই আসলে শঙ্কিত, আমাদের যতটুকু সম্ভব সতর্ক থাকতে হবে। এছাড়া নামাজ পড়ে দোয়া করা ছাড়া তো উপায় নেই। আমাদের নির্দেশনা দেয়া হয়েছে বলে থুতু লাগানো যাবে না, হ্যান্ডশেক না করা, আমরা যখন একসাথে হব যাতে একটু দূরে দূরে থাকি। ড্রিংকস ব্রেকে হেক্সিসল ছিল, স্যানিটাইজার ছিল। সবই ছিল। পানির বোতলও সবাই যার যারটা সে সে খাচ্ছি।’

তিনি আরও বলেন, বাংলাদেশের সবাই তো ক্রিকেট পাগল। তাই তাদেরকেও আমি একটা বার্তা দেব, যেন তারা নিজেদের প্রতি সচেতন থাকে। যদি গ্যালারিতে বসেও, তাহলে যেন একটু দূরত্ব বজায় রাখে কিংবা মাস্ক পরে থাকে। যতটা করা যায়। কারণ একজন আক্রান্ত হলে অবশ্যই আরেকজনের হতেও পারে। আমি মনে করি, তাদের অবশ্যই সচেতন থাকা উচিত। এখন তারা যদি আমাদেরকে ভালোবাসে তাহলে আমাদেরও তাদেরকে ভালোবাসতে হবে। তাদেরকে সেই সতর্ক বার্তা দেয়া উচিৎ। আমার একটা অনুরোধ থাকবে যে তারা যেন সচেতন থাকে।

এই করোনা ভাইরাসের কারেনই এবারের ডিপিএলের ম্যাচগুলো চট্টগ্রাম আর কক্সবাজারের পরিবর্তে ঢাকার মধ্যে আনা হয়েছে।

Loading...