রাজবাড়ীতে আ.লীগ নেতার বাড়ীর গেটে বোমাসদৃশ বস্তু, চরম আতঙ্ক

৫:৫৩ অপরাহ্ণ | সোমবার, মার্চ ১৬, ২০২০ ঢাকা, দেশের খবর

খন্দকার রবিউল ইসলাম, রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ীতে সদর উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আরজুর বাড়িতে বোমাসদৃশ বস্তু রেখে গেছে দুর্বৃত্তরা। এতে ভয়ে আতঙ্কিত হয়ে পড়েছে পরিবারের সদস্যরা।

রোববার (১৫ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বরাট ইউনিয়নের উড়াকান্দা গ্রামে আওয়ামী লীগ নেতা আরজাদ হোসনে আরজুর বাড়িতে এ ঘটনা ঘটে।

আরজাদ হোসনে আরজু জানান, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে একটি অপরিচিত নাম্বার থেকে আমাকে ফোন করে উড়াকান্দা বাজারে আমার দোকানে যেতে বলে। কিন্তু তিনি পরিচয় দেননি, সে কারনেই আমি যেতে অনিহা প্রকাশ করি। পরে আবারও ফোন করে বলে যে, আসতে বললাম আসলি না এখন দেখ তোর কি অবস্থা হয়। গেটের সামনে একটি ব্যাগ রাখা আছে দেখ।

পরে আমি বাইরে বের হয়ে দেখি কোন লোকজন নেই। কিন্তু আমার বাড়ির গেটের সাথে একটি ব্যাগ ঝুলিয়ে আছে। পরে স্থানীয়দের ডেকে লাঠি দিয়ে সেটিকে নিচে নামিয়ে থানায় খবর দেই। পুলিশ গিয়ে এটি ব্যাগের মধ্যে রাখা লাল রং এর টেপ দিয়ে পেচানো দুটি যা বোমের মত দেখতে একটি বালতির মধ্যে রেখে বালুর বস্তা দিয়ে রেখে আসে। পরে ১৬ মার্চ দুপুরের দিকে পুলিশ সেগুলো উদ্ধার করে থানায় নিয়ে যায় বলে জানান আরজাদ হোসনে আরজু।

তিনি আরো বলেন, আমাদের এলাকায় বিভিন্ন মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী অস্ত্রবাজদের বসবাস। আমি এদের বিরুদ্ধে অবস্থান নিয়ে এলাকার ভালো কিছু করার চেষ্টা করি যে কারনেই আমার কিছু শত্রু তৈরী হয়েছে। আমাকে ভয় দেখাতে বা ওদের সন্ত্রাসী কর্মকান্ড ও মাদকের বিরুদ্ধে যাতে কথা না বলি সে কারনেই আমাকে ভয় দেখানোর চেষ্টা করা হয়েছে।

রাজবাড়ী সদর থানার ওসি স্বপন কুমার জানান, খবর পাওয়ার সাথে সাথে পুলিশের একটি টিম ঘটনাস্থলে পাঠানো হয়। পরে একটি ব্যাগের মধ্যে রাখা বস্তুটিকে (বোমের মত দেখতে) একটি বালতির মধ্যে পানি দিয়ে চারপাশে বালুর বস্তা দিয়ে রাখা হয়। পরে ১৬ মার্চ সোমবার দুপুরের দিকে সেটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়।

তিনি আরো বলেন, যে বোমা সাদৃশ্য বস্তু শনাক্ত করা হয়, সেটার অবস্থান ও শক্তি বোঝার জন্য বোমা নিষ্ক্রিয়কারী দল (বোম ডিসপোজাল ইউনিট) কে খবর দেওয়া হয়েছে। পরিক্ষা করার পরেই জানা যাবে আসলে সেগুলি কি বোমা কি না। তবে এ বিষয়ে এখনো কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি।

Loading...