সংবাদ শিরোনাম
  • আজ ২২শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

সুনামগঞ্জের তিন উপজেলায় ১০ জন হোম কোয়ারেন্টাইনে

৪:০৬ অপরাহ্ণ | মঙ্গলবার, মার্চ ১৭, ২০২০ দেশের খবর, সিলেট

জাহাঙ্গীর আলম ভূঁইয়া, সুনামগঞ্জ প্রতিনিধি- ইতালী, স্পেন, ওমান থেকে সুনাসগঞ্জ জেলায় তিনটি উপজেলায় প্রবাস ফেরত মোট ১০ জনকে নিজ বাড়িতে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

জানাযায়, প্রবাসী এই ১০ জন রয়েছেন সুনামগঞ্জ সদর, দোয়ারাবাজার এবং বিশ্বম্ভরপুর উপজেলায়। এর আগে গত রবিবার ৩ জন ইতালি, একজন ওমান ও একজন স্পেন ফেরত প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। তাদের বাড়ি সুনামগঞ্জ সদর, দোয়ারা বাজার ও বিশ্বম্ভরপুরের বাসিন্দা।

এরপর সোমবার সন্ধ্যায় ইতালি, ওমান ও স্পেন ফেরত আরও ৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের সবার বাড়ি জেলার বিশ্বম্ভরপুর উপজেলায়। জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে তাদের সবাইকে ১৪ দিনের পর্যবেক্ষণে রাখা হয়েছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত শনিবার প্রবাস ফেরত ৫ জনকে সুনামগঞ্জ সদর হাসপাতালে মেডিকেল চেকআপ করা হয়। পরে রোববার (১৫ মার্চ) তাদের হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়। সোমবার সন্ধ্যার পর ৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বিদেশ ফেরতদের একটা লিস্ট আমাদের পাঠানো হয়েছে। সে বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে। এ ব্যাপারে আমরা নানাভাবে মানুষকে সচেতন করার চেষ্টা করছে স্থাস্ব্য বিভাগ।

সিভিল সার্জন ডাঃ শামস উদ্দিন জানান, প্রবাসী ১০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। যারা কোয়ারেন্টাইনে আছেন তাদের মধ্যে কেউ নিজে থেকে আবার কাউকে আমরা সোর্সের মাধ্যমে খবর দিয়ে কোয়ারেন্টাইনে নিয়ে এসেছি।