করোনা: গোপালগঞ্জে থানকুনি পাতা নিয়ে গুজব, গভীর রাতে মসজিদে মসজিদে মাইকিং

১২:১৬ অপরাহ্ণ | বুধবার, মার্চ ১৮, ২০২০ ঢাকা, দেশের খবর

এইচ এম মেহেদী হাসানাত, স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ: তুলসী পাতা নিয়ে গুজবের রেশ কাটতে না কাটতেই গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় এবার থানকুনিপাতা নিয়ে গুজব ছড়িয়ে একটি মহল। ৩টি থানকুনিপাতা খেলে করোনাভাইরাসে কেউ আক্রান্ত হবে না এমন গুজবে এ উপজেলায় থানকুনি পাতা খাওয়ার হিড়িক পড়েছে।

অনেক আবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও থানকুনিপাতা খাওয়ার বিষয়ে পোস্ট দিয়েছেন। উপজেলার অনেক মসজিদে গভীর রাতে থানকুনিপাতা খাওয়ার জন্য মাইকিং করা হয়েছে। তবে এর কোন ভিত্তি নেই বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুশান্ত বৈদ্য।

জানা গেছে, মঙ্গলবার রাতে কোটালীপাড়া উপজেলায় করোনাভাইরাস প্রতিরোধে অনেকই ৩টি করে থানকুনিপাতা খেয়েছেন। যারা থানকুনিপাতা খেয়েছেন তাদের ধারণা এই পাতা খেলে তারা করোনাভাইরাসে আক্রান্ত হবে না।

উপজেলা গোয়ালংক গ্রামের বাচ্ছু দেওয়ান তার ফেসবুক পেইজে এলাকাবাসীকে থানকুনিপাতা খাওয়ার জন্য আহব্বান জানিয়েছেন। তিনি লিখেছেন, ৩টি থানকুনি পাতা খেলে সে করোনাভাইরাসে আক্রান্ত হবে না।

উপজেলার সোনাটিয়া গ্রামের শিপন তাজ বলেন, মঙ্গলবার দিবাগত রাতে আমার এলাকার মসজিদের মাইকে ৩টি থানকুনিপাতা খাওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন। মসজিদের মাইকের এই ঘোষনার পর আমরা ৩টি করে থানকুনিপাতা খেয়েছি।

কুরপালা গ্রামের গৃহবধু রুনা বেগম বলেন, আমার বাড়ির পাশে একজনে গভীর রাতে সবাইকে ডেকে তুলে ৩টি করে থানকুনিপাতা খেতে বললো। আমরা সবাই থানকুনিপাতা খেয়ে ফেললাম।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুশান্ত বৈদ্য বলেন, ৩টি থানকুনিপাতা খেলে করোনাভাইরাসে আক্রান্ত হবে না আমি একজন চিকিৎসক হিসেবে এমন কথা শুনেনি বা চিকিৎসা বিজ্ঞানে পাইনি। তবে কারো পেটে সমস্যা থাকলে তার জন্য থানকুনিপাতা উপকারী।

Loading...